বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কলকাতা পুরভোটে সিপিএমের হয়ে ছাপ্পা মেরেছে তৃণমূল, দাবি সুকান্ত মজুমদারের
সুকান্ত মজুমদার (ছবি সৌজন্যে এএনআই) (HT_PRINT)

কলকাতা পুরভোটে সিপিএমের হয়ে ছাপ্পা মেরেছে তৃণমূল, দাবি সুকান্ত মজুমদারের

  • তাঁর দাবি, ‘পরস্পরের পিঠ চাপড়াচ্ছে বাম ও তৃণমূল। বিধানসভা নির্বাচনে ‘নো ভোট ফর বিজেপি’ বলে নিজের নাক কেটে পরের যাত্রাভঙ্গ করেছিল বামেরা। তার প্রতিদান হিসাবে এবার তৃণমূল বামেদের সাহায্য করেছে।

রাজ্যে বিরোধী দল কারা এই নিয়ে ভোটারদের মনে পরিকল্পনামাফিক ধোঁয়াশা তৈরি করছে তৃণমূল। মঙ্গলবার কলকাতা পুরভোটের ফল বিশ্লেষণ করতে গিয়ে এমনই দাবি করলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। কলকাতা পুরভোটে বামেদের থেকে ভোট শতাংশে পিছিয়ে থাকলেও তাঁর দাবি, বিজেপিই আসল বিরোধী।

এদিন সুকান্তবাবু বলেন, ‘সমস্ত তৃণমূল নেতারা কলকাতা পুরভোটে বামেদের উত্থানকে স্বাগত জানিয়েছেন। নিজের যাত্রাপালা সফল হলে পরিচালক তো খুশি হবেনই। কে বিরোধী দল, তা নিয়ে বিরোধী ভোটারদের কাছে ধোঁয়াশা তৈরি করতেই এটা করা হয়েছে’।

তাঁর দাবি, ‘পরস্পরের পিঠ চাপড়াচ্ছে বাম ও তৃণমূল। বিধানসভা নির্বাচনে ‘নো ভোট ফর বিজেপি’ বলে নিজের নাক কেটে পরের যাত্রাভঙ্গ করেছিল বামেরা। তার প্রতিদান হিসাবে এবার তৃণমূল বামেদের সাহায্য করেছে। যে সমস্ত বুথে ছাপ্পা হয়েছে সেখানে তিনটে ছাপ্পা তৃণমূলে দিলে দুটো একটা করে সিপিএমেও পড়েছে।

তিনি বলেন, কে বিরোধী এই নিয়ে রাজ্যে পরিকল্পনামাফিক ধোঁয়াশা তৈরির চেষ্টা চলছে। যাতে তৃণমূল বিরোধী ভোট ভাগ হয় এবং তৃণমূল সহজেই ক্ষমতায় আসতে পারে। গ্রামে গঞ্জে যখন ভোট হবে তখন বুঝতে পারবেন আসল বিরোধী কে’।

মঙ্গলবার কলকাতা পুরভোটের ফল বেরোলে দেখা যায় ১৪৪টি আসনের মধ্যে তৃণমূল পেয়েছে ১৩৪টি আসন। বিজেপি ৩টি, বাম ও কংগ্রেস ২টি করে আসন পেয়েছে। তবে ভোট শতাংশের নিরিখে বামেদের থেকে পিছিয়ে বিজেপি। বামেরা যেখানে ১২ শতাংশ ভোট পেয়েছে সেখানে বিজেপি পেয়েছে ৯ শতাংশ ভোট।

 

বন্ধ করুন