বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বর্ষবরণের রাতে কলকাতায় ব্যাপক পুলিশি ব্যবস্থা, মাস্ক না পরলে দিতে হতে পারে ফাইন
সাংবাদিক বৈঠকে কলকাতা পুলিশের যুগ্ম কমিশনার শুভঙ্কর সিনহা।
সাংবাদিক বৈঠকে কলকাতা পুলিশের যুগ্ম কমিশনার শুভঙ্কর সিনহা।

বর্ষবরণের রাতে কলকাতায় ব্যাপক পুলিশি ব্যবস্থা, মাস্ক না পরলে দিতে হতে পারে ফাইন

  • শুভঙ্করবাবু জানিয়েছেন, বর্ষবরণ উজ্জাপনে কোনও বিধিনিষেধ না থাকলেও রাস্তায় বেরোলে মাস্ক পরা বাধ্যতামূলক। মাস্ক না পরলে আইনি পদক্ষেপ করতে পারে পুলিশ।

বর্ষবরণের রাতে ও ইংরাজি নববর্ষে কলকাতা শহরের নিরাপত্তা নিশ্চিত করতে মোতায়েন থাকবে ৩,০০০-এর বেশি পুলিশকর্মী। বৃহস্পতিবার এক সাংবাদিক বৈঠকে এমনই জানালেন কলকাতা পুলিশের যুগ্ম কমিশনার শুভঙ্কর সিনহা। নববর্ষে কোনও বিধিনিষেধ না থাকলেও করোনাবিধি মেনে চলা বাধ্যতামূলক বলে জানিয়েছেন তিনি।

এদিন শুভঙ্করবাবু বলেন, বর্ষবরণের রাতে গোটা কলকাতা শহরে ৩,০০০ পুলিশকর্মী মোতায়েন থাকবেন। শহরের বিভিন্ন শপিং মল ও গুরুত্বপূর্ণ জায়গায় থাকবেন পুলিশকর্মীরা। পথচলতি মানুষের সহযোগিতার জন্য ১৫টি কিয়স্ক খুলবে কলকাতা পুলিশ। এছাড়া পার্কস্ট্রিটে থাকবে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা। থাকবে মোটরসাইকেলে টহলদারি পুলিশ ও QRT.

শুভঙ্করবাবু জানিয়েছেন, বর্ষবরণ উজ্জাপনে কোনও বিধিনিষেধ না থাকলেও রাস্তায় বেরোলে মাস্ক পরা বাধ্যতামূলক। মাস্ক না পরলে আইনি পদক্ষেপ করতে পারে পুলিশ।

বলে রাখি, বর্ষবরণের আগের দিন রাজ্যে দৈনিক করোনা সংক্রমণের সংখ্যা ফের ২,০০০ ছাড়িয়েছে। যা গত জুন মাসের পর সর্বোচ্চ। শুধু তাই নয়, বুধবারের তুলনায় বৃহস্পতিবার দৈনিক সংক্রমণ প্রায় দ্বিগুণ। দৈনিক সংক্রমণের হার ইতিমধ্যে ৫ শতাংশ পার করেছে।

বন্ধ করুন