বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কমল পরীক্ষা, রাজ্যে তাই কমল দৈনিক করোনা সংক্রমণও
রবিবার কলকাতায় হাসপাতাল থেকে বার করে আনা হচ্ছে এক করোনারোগীর দেহ। (Saikat Paul)

কমল পরীক্ষা, রাজ্যে তাই কমল দৈনিক করোনা সংক্রমণও

  • এদিন শহরে আক্রান্ত ২,৮৯৩, উত্তর ২৪ পরগনায় ২,৫৬৫ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১,০২৯ জন। দক্ষিণবঙ্গে বাকি সব জেলায় আক্রান্ত ১,০০০ এর নীচে।

পরীক্ষা কমায় রাজ্যে কমল দৈনিক সংক্রমণ। সঙ্গে সামান্য কমল সংক্রমণের হারও। রবিবার প্রকাশিত স্বাস্থ্য দফতরের করোনা বুলেটিনে রাজ্যে আক্রান্ত ১৪,৯৩৮। মৃত্যু হয়েছে ৩৬ জনের।

শনিবার রাজ্যে ৫৩,৮৭৬টি করোনার নমুনা পরীক্ষা হয়েছে। তার মধ্যে ১৪,৯৩৮টিতে সংক্রমণ পাওয়া গিয়েছে। শনিবার রাজ্যে দৈনিক সংক্রমণের হার ছিল ২৭.৭৩ শতাংশ। যা গতকালের তুলনায় প্রায় ২ শতাংশ কম। কলকাতায় এদিন সংক্রমণ হয়েছে ৪ হাজারের নীচে। এদিন শহরে আক্রান্ত ২,৮৯৩, উত্তর ২৪ পরগনায় ২,৫৬৫ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১,০২৯ জন। দক্ষিণবঙ্গে বাকি সব জেলায় আক্রান্ত ১,০০০ এর নীচে। উত্তরবঙ্গে মালদায় আক্রান্ত ৫৮৬ জন, দার্জিলিংয়ে আক্রান্ত ৫৯৭। সব মিলিয়ে রাজ্যে আক্রান্ত বেড়ে হয়েছে ১৮.৯৭ শতাংশ।

রাজ্যে এদিন মৃত্যু হয়েছে ৩৬ জনের। তার মধ্যে ১২ জনের মৃত্যু হয়েছে কলকাতায়, ৫ জনের মৃত্যু হয়েছে উত্তর ২৪ পরগনায়, ৩ জনের মৃত্যু হয়েছে দক্ষিণ ২৪ পরগনায়। উত্তরবঙ্গে মৃত্যু হয়েছে ৩ জনের। ১ জনের মৃত্যু হয়েছে উত্তর দিনাজপুরে, ২ জনের মৃত্যু হয়েছে জলপাইগুড়িতে। রাজ্যে মোট মৃত্যু বেড়ে হয়েছে ২০,০৮৮।

এদিন সুস্থ হয়েছেন ৯,৯৭৩ জন। অ্যাক্টিভ কেস বেড়েছে ৪,৯২৯টি। রাজ্যে অ্যাক্টিভ কেসের সংখ্যা ১.৬০ লক্ষ পার করেছে। রাজ্যে সুস্থতার হার কমে হয়েছে ৯০.৪৯ শতাংশ।

 

বন্ধ করুন