বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > গণনা শেষ না হওয়া পর্যন্ত ছাড়া যাবে না টেবিল, এজেন্টদের জন্য নির্দেশ BJP-র
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

গণনা শেষ না হওয়া পর্যন্ত ছাড়া যাবে না টেবিল, এজেন্টদের জন্য নির্দেশ BJP-র

  • সেই ভুল থেকে শিক্ষা নিয়ে ভবানীপুরসহ ৩ কেন্দ্রের গণনায় শেষ ইভিএম পর্যন্ত কাউন্টিং এজেন্টদের টেবিলে হাজির থানার নির্দেশ দিল বিজেপি।

তিন কেন্দ্রে ভোটগণনায় বিধানসভা নির্বাচনের ভুল করতে নারাজ বিজেপি। তাই কাউন্টিং টেবিলে এজেন্টদের শেষ ইভিএম গণনা না হওয়া পর্যন্ত গণনাকেন্দ্র ছাড়তে বারণ করে জারি হল নির্দেশিকা। এজেন্টদের স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে, ফল ভালো হোক বা খারাপ, কোনও অবস্থাতেই কাউন্টিং টেবিল ছাড়া চলবে না।

২০১১ থেকে যাত্রা শুরু করে রাজ্য রাজনীতিতে ক্রমশ অভিজ্ঞতা সঞ্চয় করেছে বিজেপি। তৃণমূল কংগ্রেসের মতো আগ্রাসী দলকে কী ভাবে মোকাবিলা করতে হয় তা বিধানসভা নির্বাচনে বহু জায়গায় দেখিয়ে দিয়েছে গেরুয়া শিবির। একই সঙ্গে গণনায় নিজেদের ভুলচুক থেকে শিখেছে তারা। সেকথা স্বীকার করে নিয়েছে দলীয় নেতৃত্ব।

বিধানসভা নির্বাচনে বিভিন্ন জায়গায় দলের ফল খারাপ হতেই গণনাকেন্দ্র ছাড়তে শুরু করেন বিজেপির এজেন্টরা। শেষে দেখা যায় বহু জায়গায় কয়েক হাজার ভোটে হেরেছে দল। দলীয় নেতৃত্বের দাবি, সেই সব জায়গায় গণনায় শেষ পর্যন্ত এজেন্টরা টেবিলে হাজির থাকলে ফল হতে পারতো অন্যরকম।

সেই ভুল থেকে শিক্ষা নিয়ে ভবানীপুরসহ ৩ কেন্দ্রের গণনায় শেষ ইভিএম পর্যন্ত কাউন্টিং এজেন্টদের টেবিলে হাজির থানার নির্দেশ দিল বিজেপি। রবিবার ভবানীপুরের ভোটগণনার দিকে তাকিয়ে গোটা দেশ। ১৪টি টেবিলে হবে গণনা। সেখানে হাজির থাকবেন বিজেপির মোট ৮০ জন এজেন্ট। গণনা শেষ হওয়া পর্যন্ত টেবিল ছাড়তে পারবেন না তাঁরা কেউ।

বিশেষজ্ঞদের মতে, হোমগ্রাউন্ডে পাল্লা ভারী মমতা বন্দ্যোপাধ্যায়ের দিকেই। তবে নন্দীগ্রামের মতো অঘটন ঘটলেও আশ্চর্য হওয়ার কিছু থাকবে না।

 

বন্ধ করুন