বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > শুভেন্দুর সঙ্গে ‘আরও বিধায়ক যাবেন ভেবেছিলাম’, দলবদলের হিড়িকে মন্তব্য অধীরের
অধীর চৌধুরী। (ফাইল ছবি, সৌজন্য মিন্ট)
অধীর চৌধুরী। (ফাইল ছবি, সৌজন্য মিন্ট)

শুভেন্দুর সঙ্গে ‘আরও বিধায়ক যাবেন ভেবেছিলাম’, দলবদলের হিড়িকে মন্তব্য অধীরের

  • অধীর বলেন, ‘বাংলার মানুষের স্বার্থ নিয়ে কেউ ভাবছেন না।'

শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগদান করেছেন, এটা একটা বড় খবর ঠিকই। তবে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী এই নিয়ে যে কথা বললেন, তা দিনের শেষে তাৎপর্যপূর্ণ হয়ে উঠেছে। কারণ নাকি তিনি আশা করেছিলেন, তৃণমূল কংগ্রেস এবং সিপিএম থেকে আরও বেশি সংখ্যক বিধায়ক ও হেভিওয়েট নেতারা যোগ দেবেন। সেটা হয়নি। সব মিলিয়ে ধরতে গেলে ১১ জন বিধায়ক, সাংসদ যোগ দিয়েছেন। 

তিনি বলেন, ‘‌যাঁর জার্সি পরিবর্তনের দরকার, তিনি পালটাবেন।’‌ কিন্তু রাজনৈতিক মহলের মত, তৃণমূল–সিপিএম বলে তিনি অন্য ইঙ্গিত দিয়েছেন। কারণ এই রাজ্যে বাম–কংগ্রেস জোট করে এবার বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা হচ্ছে। সেখানে সিপিএম থেকে আরও বিধায়ক–নেতা যাওয়ার কথা বলে তিনি বিতর্ক উসকে দিয়েছেন। তাহলে কি সম্ভাব্য জোটসঙ্গীর বিরুদ্ধে অনাস্থা প্রকাশ করলেন অধীর, তা নিয়ে প্রশ্ন উঠছে।

তবে অধীর আরও বলেন, ‘বাংলার মানুষের স্বার্থ নিয়ে কেউ ভাবছে না। বাংলার মানুষ কীভাবে ভালো থাকবেন, তা কেউ চিন্তা করছে না। দেশজুড়ে কৃষক আন্দোলন হচ্ছে। সেখানে বিজেপি–তৃণমূল কেউই ভাবছে না। একটা সময় মমতা বন্দ্যোপাধ্যায় জার্সি বলের খেলা খেলেছিলেন। এখন তাঁর সঙ্গেও সেটাই ঘটছে। এতে বিজেপির লাভ হচ্ছে।’

বন্ধ করুন