বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কমল বাবুলের নিরাপত্তা, Y শ্রেণির সুুরক্ষাবলয়ে থাকবেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী
বাবুল সুপ্রিয়। ফাইল ছবি
বাবুল সুপ্রিয়। ফাইল ছবি

কমল বাবুলের নিরাপত্তা, Y শ্রেণির সুুরক্ষাবলয়ে থাকবেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী

  • সম্প্রতি ভবানীপুর উপ নির্বাচনে তারকা প্রচারকের তালিকায় বিজেপি তাঁর নাম রাখলেও বাবুল জানিয়ে দেন, প্রচারে থাকবেন না তিনি।

মন্ত্রিত্ব গিয়েছিল আগেই। ক্ষোভে ছেড়েছিলেন রাজনীতি। এহেন বাবুল সুপ্রিয় সুরক্ষাবলং সংকোচনের সিদ্ধান্ত নিল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। শুক্রবার মন্ত্রকের বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, বাবুল সুপ্রিয়র সুরক্ষাবলয় জেড শ্রেণি থেকে কমিয়ে ওয়াই শ্রেণি করা হবে।

কেন্দ্রীয় মন্ত্রী হওয়ায় এতদিন বাবুল জেড শ্রেণির নিরাপত্তা পেতেন। গত অগাস্টে মন্ত্রিত্ব যায় তাঁর। তার পরই দলের ওপর ক্ষোভে রাজনীতি ছাড়ার কথা ঘোষণা করেন তিনি। এমনকী সাংসদ পদে ইস্তফা দেওয়ার কথাও ঘোষণা করেন। পরে অমিত শাহ ও জেপি নড্ডার অনুরোধে সাংসদপদে ইস্তফা না দিলেও দলের সংস্রব ত্যাগ করেন। সম্প্রতি ভবানীপুর উপ নির্বাচনে তারকা প্রচারকের তালিকায় বিজেপি তাঁর নাম রাখলেও বাবুল জানিয়ে দেন, প্রচারে থাকবেন না তিনি। এর পরই তাঁর নিরাপত্তা প্রত্যাহারের সিদ্ধান্তে প্রশ্ন উঠছে, বাবুলকে ফেরানোর চেষ্টা কি তবে ছেড়ে দিল বিজেপি?

জেড শ্রেণির সুরক্ষাবলয়ে থাকায় এতদিন বাবুলকে ঘিরে থাকতেন ৬ জন বন্দুকধারী। এবার থেকে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর নিরাপত্তায় থাকবেন ২ জন বন্দুকধারী নিরাপত্তারক্ষী। কেন্দ্রের এই সিদ্ধান্ত নিয়ে বাবুলের কোনও প্রতিক্রিয়া এখনো মেলেনি। প্রতিক্রিয়া মেলেনি বিজেপির তরফেও।

 

বন্ধ করুন