বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আনিসের দাদাকে ফোনে হুমকি দেওয়ায় তিলজলা থেকে গ্রেফতার ১
ধৃত সারোয়ার হোসেন।

আনিসের দাদাকে ফোনে হুমকি দেওয়ায় তিলজলা থেকে গ্রেফতার ১

  • সম্প্রতি আনিসের দাদা আমতা থানায় অভিযোগ করেন, ভাইয়ের মৃত্যুতে সিবিআই তদন্তের দাবি করায় তাঁকে ফোনে হুমকি দিচ্ছে কেউ বা কারা। বিদেশি নম্বর থেকে ফোন করে হিন্দি মেশানো বাংলায় হুমকি দেওয়া হচ্ছে।

নিহত যুবক আনিস খানের দাদাকে হুমকি দেওয়ার অভিযোগে কলকাতার তিলজলা এলাকা থেকে এক ব্যক্তিকে গ্রেফতার করল আমতা থানার পুলিশ। ধৃতের নাম সারোয়ার হোসেন।

সম্প্রতি আনিসের দাদা আমতা থানায় অভিযোগ করেন, ভাইয়ের মৃত্যুতে সিবিআই তদন্তের দাবি করায় তাঁকে ফোনে হুমকি দিচ্ছে কেউ বা কারা। বিদেশি নম্বর থেকে ফোন করে হিন্দি মেশানো বাংলায় হুমকি দেওয়া হচ্ছে। অভিযোগ পেয়ে তদন্ত শুরু করে আমতা থানা ও কলকাতা পুলিশের সাইবার অপরাধ শাখা। তদন্তে তারা জানতে পারে, তিলজলা এলাকার একটি বেআইনি টেলিফোন এক্সচেঞ্জ থেকে ফোনগুলি করা হয়েছে। এই ধরণের টেলিফোন এক্সচেঞ্জে বিদেশে ফোন করার জন্য VoIP প্রযুক্তি ব্যবহার করে বিদেশি ফোন নম্বর ব্যবহার করা হয়। যার ফলে অনেক কম খরচে বিভিন্ন দেশে ফোন করা যায়। এই প্রযুক্তির ব্যবহার ভারতে নিষিদ্ধ।

এর পর তদন্তের জাল গোটাতে থাকেন গোয়েন্দারা। জানতে পারেন, বেআইনি সেই টেলিফোন এক্সচেঞ্জের মালিক সারোয়ার হোসেন নামে তিলজলার স্থানীয় এক যুবক। রবিবার কলকাতা পুলিশকে সঙ্গে নিয়ে তিলজলায় হানা দিয়ে সারোয়ার হোসেনকে গ্রেফতার করে আমতা থানার পুলিশ।

 

বন্ধ করুন