বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Ramakrishna Mission under attack: রামকৃষ্ণ মিশনে হামলার ঘটনায় কলকাতা থেকে গ্রেফতার ১, এখনও অধরা মূল অভিযুক্ত

Ramakrishna Mission under attack: রামকৃষ্ণ মিশনে হামলার ঘটনায় কলকাতা থেকে গ্রেফতার ১, এখনও অধরা মূল অভিযুক্ত

রামকৃষ্ণ মিশনে হামলার ঘটনায় কলকাতা থেকে গ্রেফতার ১, এখনও অধরা মূল অভিযুক্ত

গত রবিবার রাতে রামকৃষ্ণ মিশনের জমি ও বাড়ি দখল করতে প্রদীপ রায় নামে এক ব্যক্তি সেবক ভবনে হামলা চালায় বলে অভিযোগ। কেজিএফ গ্যাং নামে দুষ্কৃতীদের একটি গোষ্ঠীকে ব্যবহার করে হামলা হয় বলে অভিযোগ। সেই গোষ্ঠীর সদস্য মনোজ। অবশেষে কলকাতায় মনোজের খোঁজ পান তাঁরা।

রবিবার রাতে শিলিগুড়ি লাগোয়া শালুগাড়ায় রামকৃষ্ণ মিশনের সেবক ভবনে হামলা ও সন্ন্যাসী নিগ্রহের ঘটনায় আরও এক অভিযুক্তকে গ্রেফতার করল শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিশের স্পেশ্যাল অপারেশন গ্রুপ। ধৃত অমন ঘোষ ওরফে মনোজ একজন কুখ্যাত দুষ্কৃতী বলে জানা গিয়েছে। রবিবার রাতে যারা রামকৃষ্ণ মিশনের সন্ন্যাসীদের ওপর হামলা চালিয়েছিল মনোজ তাদের অন্যতম বলে জানাচ্ছে পুলিশ। এই নিয়ে ওই ঘটনায় গ্রেফতারির সংখ্যা বেড়ে হল ৬। তবে ঘটনার পরে সপ্তাহ ঘুরতে চললেও মূল অভিযুক্ত প্রদীপ রায়ের টিকি ছুঁতে পারেনি পুলিশ।

আরও পড়ুন: বনকর্মী খুনে ৩ বাংলাদেশি চোরাশিকারি গ্রেফতার, মধু-হরিণের জন্য জলসীমা লঙ্ঘন

পড়তে থাকুন: বাংলাদেশের সাংসদের দেহ ৮০ টুকরো করতে কত টাকা মিলেছিল?‌ খুনের তদন্তে নয়া মোড়

গত রবিবার রাতে রামকৃষ্ণ মিশনের জমি ও বাড়ি দখল করতে প্রদীপ রায় নামে এক ব্যক্তি সেবক ভবনে হামলা চালায় বলে অভিযোগ। কেজিএফ গ্যাং নামে দুষ্কৃতীদের একটি গোষ্ঠীকে ব্যবহার করে হামলা হয় বলে অভিযোগ। সেই গোষ্ঠীর সদস্য মনোজকে খুঁজতে কলকাতার একাধিক ঠিকানায় হানা দেন শিলিগুড়ির পুলিশ আধিকারিকরা। অবশেষে কলকাতাতেই মনোজের খোঁজ পান তাঁরা।

অভিযোগ, রামকৃষ্ণ মিশনের সন্ন্যাসীদের আগ্নেয়াস্ত্র দেখিয়ে সেবক ভবন খালি করে দিতে বলে দুষ্কৃতীরা। রাজি না হওয়ায় ভবনে বসবাসকারী ৫ জন সন্ন্যাসীসহ বেশ কয়েকজনকে অপহরণ করে তারা। এর পর নিউ জলপাইগুড়ি রেল স্টেশনের কাছে তাদের ছেড়ে দেওয়া হয়।

আরও পড়ুন: যাদবপুর বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিংয়ের জেরেই ছাত্রমৃত্যু ঘটে, কর্মসমিতির বৈঠকে শাস্তিতে সিলমোহর

এই ঘটনায় রবিবার রাতেই প্রদীপ রায় নামে এক ব্যক্তির বিরুদ্ধে ভক্তিনগর থানায় অভিযোগ দায়ের করে রামকৃষ্ণ মিশন। তার দেড় ঘণ্টা পরে রামকৃষ্ণ মিশনের সন্ন্যাসীদের বিরুদ্ধে পালটা অভিযোগ দায়ের করেন প্রদীপ রায়। অভিযোগ, রামকৃষ্ণ মিশনের তরফে করা অভিযোগে আগ্নেয়াস্ত্র ব্যবহারের অভিযোগ থাকলেও পুলিশ প্রদীপ রায়ের বিরুদ্ধে অস্ত্র আইনের ধারা প্রয়োগ করেনি। উলটে সন্ন্যাসীদের বিরুদ্ধে প্রদীপ রায়ের করা অভিযোগে আদিবাসী নির্যাতন বিরোধী আইনের মতো গুরুতর ধারা প্রয়োগ করা হয়েছে। যাতে গ্রেফতারির পর ৩ মাস জামিনের কোনও সুযোগ নেই। প্রদীপ রায়ের দায়ের করা অভিযোগ যে ভুয়ো তা ইতিমধ্যে স্বীকার করে নিয়েছে শিলিগুড়ি পুলিশ।

 

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

কোপার প্রথম দিনই নামছেন মেসি, ভারতে কি আদৌ দেখা যাবে আর্জেন্তিনার ম্যাচ? হলং বাংলোতে অগ্নিকাণ্ডে দায়ের হল FIR, গঠিত হল সিট, ওখানে এবার কী তৈরি হবে? কারোর আবার ৫টা ভ্যানিটি ভ্যান লাগে, খাওয়া, জিম, স্নান, রান্না, সবের আলাদা: নওয়াজ অলিম্পিক্সে সাফল্য পেতে মরিয়া ভারত, প্যারিসে ভারতীয় দলে থাকছে ঘুমের পরামর্শদাতা অবশেষে এগোল বর্ষা, দক্ষিণবঙ্গে কি ঢুকে পড়ল মৌসুমী বায়ু? 'বেটি বাঁচাও বেটি পড়াও' লিখতে গিয়ে হিমশিম খেলেন কেন্দ্রীয় মন্ত্রী,ভাইরাল ভিডিয়ো চুল-দাড়ি সাদা করে বুড়ো সেজে কানাডার বিমানে ওঠার চেষ্টা! পাকড়াও ২৪ বছরের যুবক 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট বাংলাদেশের MP-র দেহাবশেষ পেষাই করা হয়েছিল গ্রাইন্ডারে, খুনের পেছনে অপর রহস্যময়ী?

T20 WC 2024

4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি কুলদীপ-চাহাল কি এবার জায়গা পাবেন? ব্যাটিং অর্ডারে কী হবে? ইঙ্গিত দিলেন দ্রাবিড় ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.