বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কলকাতায় ১০ কোটির মাদক উদ্ধার, দফায় দফায় অভিযান, কারা যুক্ত এই চক্রে?
১০ কোটি টাকার মাদক উদ্ধার কলকাতায়। (প্রতীকী ছবি)

কলকাতায় ১০ কোটির মাদক উদ্ধার, দফায় দফায় অভিযান, কারা যুক্ত এই চক্রে?

  • কারা এই চক্রের সঙ্গে যুক্ত, কোথায় এই মাদক পাঠানো হত, কোথা থেকে আসত এই বিপুল মাদক তারই তথ্য অনুসন্ধান করতে চাইছে দফতর।

এবার বড়সর মাদক পাচারচক্রের পর্দাফাঁস। কলকাতা ও সংলগ্ন এলাকা থেকে প্রায় ১০ কোটিরও বেশি টাকার মাদক উদ্ধার করল শুল্ক দফতর। শহর কলকাতায় মাদক মজুত করা হচ্ছে বলে শুল্ক দফতরের কাছে খবর যায়। এরপরই তেঘড়িয়া এলাকায় অভিযান চালানো হয়। তখনই প্রায় ৯৯৫ গ্রাম হেরোইন বাজেয়াপ্ত করা হয়। এই ঘটনায় এক পাচারকারীকেও আটক করা হয়। সেই পাচারকারীকে সঙ্গে নিয়ে ফের অভিযান চালায় শুল্ক দফতর।

এরপর অভিযান খিদিরপুরে। সেখানে অভিযান চালিয়ে বাজেয়াপ্ত করা হয় আরও ১ হাজার ৬২৭ গ্রাম হেরোইন। সূত্রের খবর, সব মিলিয়ে সেই মাদকের মূল্য প্রায় ১০ কোটি ৪ লক্ষ টাকা। কিন্তু কোথা থেকে এসেছিল এই ১০ কোটির মাদক? আরও কেউ কি যুক্ত রয়েছে এই পাচার চক্রের সঙ্গে? সেব্যাপারে জানতে চাইছেন শুল্ক দফতরের আধিকারিকরা।

ইতিমধ্য়েই এই ঘটনায় দুজনকে আটক করা হয়েছে। তাদের কাছ থেকে এই পাচারচক্রের ব্যাপারে আরও খোঁজখবর নেওয়া হচ্ছে। আর কারা এই চক্রের সঙ্গে যুক্ত, কোথায় এই মাদক পাঠানো হত, কোথা থেকে আসত এই বিপুল মাদক তারই তথ্য অনুসন্ধান করতে চাইছে দফতর। তবে কলকাতা শহরের দুটি জায়গা থেকে এভাবে কোটি কোটি টাকার মাদক উদ্ধারের ঘটনাকে ঘিরে স্বাভাবিকভাবেই নানা প্রশ্ন উঠছে। 

বন্ধ করুন