বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Jiban Krishna Saha: জীবনকৃষ্ণের মোবাইলে এটা কার কণ্ঠস্বর? ১০০টি অডিও ফাইলের খোঁজ পেল CBI

Jiban Krishna Saha: জীবনকৃষ্ণের মোবাইলে এটা কার কণ্ঠস্বর? ১০০টি অডিও ফাইলের খোঁজ পেল CBI

বিধায়ক জীবনকৃষ্ণ সাহা (ANI Photo) (Saikat Paul)

তল্লাশি চলাকালীন বাড়ির পাশের পুকুরে দুটি ফোন ফেলে দিয়েছিলেন জীবনকৃষ্ণ। তারপর ঘণ্টার পর ঘণ্টা তল্লাশি চালায় সিবিআই। পুকুরের জল ছেঁচে তুলে ফেলা হয়। জেসিবি নিয়ে এসেও পুকুরের পাঁক কেটে ফেলা হয়। শেষ পর্যন্ত উদ্ধার হয় দুটি ফোন।

বহু কষ্টে উদ্ধার করা হয়েছিল বিধায়ক জীবনকৃষ্ণ সাহার ফোন। পুকুরের মধ্য়ে ডুবে থাকলেও দামী ফোন থেকে কিছু তথ্য আপাতত উদ্ধার করতে পেরেছেন তদন্তকারীরা। আর তাতেই সামনে আসছে অবাক করা কাণ্ড।

সূত্রের খবর, পুকুর থেকে জীবনকৃষ্ণের যে ফোন উদ্ধার করা হয়েছিল তার মধ্যে একটিতে অন্তত শতাধিক অডিও ফাইল পেয়েছে সিবিআই। একটি ফোনেই শ খানেক অডিও ফাইলের সন্ধান পেয়ে হতবাক তদন্তকারীরা। কীভাবে বিধায়কের ফোনে এত অডিও ফাইল এল তা বোঝা যাচ্ছে না। তবে এই অডিও ফাইলে যে কণ্ঠস্বর রয়েছে তা বিধায়কের কি না তা যাচাই করে দেখা হবে। সেকারণে বিধায়কের কণ্ঠস্বরের নমুনা সংগ্রহ করতে চায় সিবিআই। মূলত ফোনে থাকা অডিওর সঙ্গে সেই কণ্ঠস্বর মিলিয়ে দেখা হবে।

এদিকে তল্লাশি চলাকালীন বাড়ির পাশের পুকুরে দুটি ফোন ফেলে দিয়েছিলেন জীবনকৃষ্ণ। তারপর ঘণ্টার পর ঘণ্টা তল্লাশি চালায় সিবিআই। পুকুরের জল ছেঁচে তুলে ফেলা হয়। জেসিবি নিয়ে এসেও পুকুরের পাঁক কেটে ফেলা হয়। শেষ পর্যন্ত উদ্ধার হয় দুটি ফোন। আর সেই ফোন খোলার পরেই তাজ্জব গোয়েন্দারা। এদিকে আগামী ৩০ এপ্রিল বড়ঞাঁর বিধায়ক জীবনকৃষ্ণ সাহাকে ফের আদালতে পেশের নির্দেশ দিয়েছেন বিধায়ক।

তবে তার মধ্যেই এবার জীবনকৃষ্ণের ফোনে তথ্য যাচাই করতে গিয়ে বেরিয়ে আসছে একের পর এক অবাক করা তথ্য। তবে ওয়াকিবহাল মহলের মতে, জীবনকৃষ্ণের ফোনের অডিও ফাইল কার্যত তদন্তের মোড় এবার অন্য দিকে ঘুরিয়ে দিতে পারে।

সম্প্রতি দিল্লি থেকে সেন্ট্রাল ফরেনসিক ল্যাবরেটরির বিশেষ প্রতিনিধিদল কলকাতায় এসেছিলেন। তাদের প্রচেষ্টাতেই শেষ পর্যন্ত ফোন থেকে একে একে তথ্য উদ্ধার করা হচ্ছে। আর সেই তথ্যের মধ্যে সবথেকে গুরুত্বপূর্ণ হল অডিও নথি। মূলত বিধায়ক কাদের সঙ্গে কথা বলেছিলেন, চাকরির লেনদেন সংক্রান্ত কোনও কথাবার্তা হয়েছিল কি না এসবই খতিয়ে দেখা হচ্ছে।

এদিকে মঙ্গলবার জীবনকৃষ্ণ সাহাকে নিজেদের হেফাজতে চেয়ে আবেদন করেছিল সিবিআই। শেষ পর্যন্ত ভারপ্রাপ্ত বিচারক অর্পণ চট্টোপাধ্যায় তদন্তকারীদের আবেদন মেনে নেন। এদিকে আদালতে তদন্তকারী আধিকারিক জানিয়ে দেন, স্যার একটা অভাবনীয় পরিস্থতি হয়েছে। একটি ফোন থেকে প্রায় ১০০ টি অডিও ফাইল পাওয়া গিয়েছে। আর একটি ফোন থেকে তথ্য় উদ্ধারের চেষ্টা চলছে।

এদিকে এই ফোনে যে গুরুত্বপূর্ণ তথ্য় রয়েছে তা আগেই আঁচ করেছিলেন তদন্তকারীরা। সেকারণেই এত ঘণ্টার তল্লাশি। পাশাপাশি সন্দেহ করা হচ্ছে তথ্য অন্য জায়গায় সরিয়ে দিয়ে তদন্তকারীদের বিভ্রান্ত করতেই কি সেদিন ফোন পুকুরে ফেলেছিলেন বিধায়ক?

 

বাংলার মুখ খবর

Latest News

সিপিএমের থেকেও খারাপ অবস্থা হবে…, উলটো রথে কাকে এই অভিশাপ দিলেন সুকান্ত? পঞ্চায়েত সমিতির নিয়ন্ত্রণ নিয়ে TMC-র ২ গোষ্ঠীর সংঘর্ষ, মাথা ফাটল মহিলা সভাপতির বাংলা থেকে নেপাল হয়ে ট্রেন যাবে বিহারে, শিলিগুড়ি করিডর এড়াতে রেললাইনের প্ল্যান শহরে চলে এলেন তালাল,ভোররাতে স্বাগত জানাল লাল-হলুদ, জিকসনও কি ইস্টবেঙ্গলের পথে? মিমি এত ভালো গান গাইতে পারে! মঞ্চে বোঝে না সে বোঝে না গেয়ে উঠলেন নায়িকা, দেখুন সপ্তম বেতন কমিশন চালু হচ্ছে রাজ্যে, আজই ঘোষণা, কতটা বেতন বাড়ছে সরকারি কর্মীদের? ‘১৫ মিনিট লাগবে…..’, DA মামলার শুনানিতে ঠিক কী হল? সামনে এল তথ্য! কবে ফের উঠবে? চুপিচুপি বিয়ে শোভন-সোহিনীর! ছিলেন সৌরভ-দর্শনা, টলিউড থেকে আর কারা নিমন্ত্রিত এগিয়ে এসে ঝামেলা মিটিয়েছিল গম্ভীর, কোহলি নয়- চাঞ্চল্যকর দাবি ভারতের প্রাক্তনীর আজ কারা প্রেম জীবনে হতাশ বোধ করবেন? দেখে নিন এক নজরে কী বলছে আজকের প্রেম রাশিফল

T20 WC 2024

কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.