বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মদন মিত্রের উপস্থিতে বাম শ্রমিক সংগঠনের ১০০ ক্যাব চালক যোগ দিলেন 'রাইড' অ্যাপে
কলকাতায় দিনভর একই ভাড়ায় নামল সস্তার অ্যাপ ক্যাব ‘‌রাইড’‌: ছবি (‌সংগৃহীত)‌
কলকাতায় দিনভর একই ভাড়ায় নামল সস্তার অ্যাপ ক্যাব ‘‌রাইড’‌: ছবি (‌সংগৃহীত)‌

মদন মিত্রের উপস্থিতে বাম শ্রমিক সংগঠনের ১০০ ক্যাব চালক যোগ দিলেন 'রাইড' অ্যাপে

  • রাইড অ্যাপের সঙ্গে যুক্ত হলেন ১০০ জন চালক। বাম শ্রমিক সংগঠন এআইটিইউসি-র সদস্য এই ১০০ জন।

'রাইড' অ্যাপে যুক্ত হওয়ার উত্সাহ বেড়েছে ক্যাব চালকদের মধ্যে। শনিবার এই অ্যাপের সঙ্গে যুক্ত হলেন ১০০ জন চালক। বাম শ্রমিক সংগঠন এআইটিইউসি-র সদস্য এই ১০০ জন। প্রাক্তন পরিবহণ মন্ত্রী তথা তৃণমূল বিধায়ক মদন মিত্রের উপস্থিতে ১০০ ক্যাব চালক যোগ দেন 'রাইড' অ্যাপ।

এআইটিইউসি-র অ্যাপ-ক্যাব চালক সংগঠনের নেতা নওলকিশোর শ্রীবাস্তব সংবাদমাধ্যমকে এই যোগদানের বিষয়ে জানান, ডিজেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির কারণে চালকদের আর্থিক নিরাপত্তা কমেছে। এই আবহে উপার্জনে স্থায়িত্ব আনতে এবং উন্নত যাত্রী পরিষেবার কথা বিবেচনা করে নতুন উদ্যোগকে স্বাগত জানান এআইটিইউসি নেতা শ্রীবাস্তব। সংগঠনের এক সদস্য মহম্মদ মুস্তাক জানান, অন্যান্য অ্যাপগুলি ক্যাব চালকদের থেকে অনেক বেশি কমিশন আদায় করলেও রাইড অ্যাপের ক্ষেত্রে এই পরিমাণ মাত্র ১০ শতাংশ।

এদিকে বর্তমানে বহু ক্যাব চালকরাই খরচ কমাতে এসি চালানো বন্ধ করে দিয়েছেন। এসির ভাড়া দিয়ে নন-এসি পরিষেবা পেতে হয় যাত্রীদের। এদিকে নতুন অ্যাপের সুবিধা যাত্রীদের জানাতে সেপ্টেম্বরের শেষে শিয়ালদহ ও হাওড়া স্টেশনে বিশেষ কর্মসূচি নিতে চলেছে এআইটিইউসি-র অ্যাপ-ক্যাব সংগঠন। জানা গিয়েছে, চালকদের থেকে যে পরিমাণ কমিশন আদায় করা হবে, তা অ্যাপের রক্ষণাবেক্ষণ ও যাত্রী পরিষেবা উন্নত করতে খরচ হবে অ্যাপ।

এদিকে ভাড়ার 'সার্জ' নিয়ে রাইড অ্যাপে কোনও সমস্যা হবে না যাত্রীদের। এই অ্যাপে কিলোমিটার পিছু ভাড়ার হার নির্দিষ্ট। রাইড অ্যাপ অন্যান্য ক্যাবের তুলনায় কম ভাড়ায় এসি পরিষেবা দিতে পারবে বলে আশা ব্যাক্ত করা হয়েছে 'ওয়েস্ট বেঙ্গল অনলাইন ক্যাব অপারেটরস গিল্ড'-এর তরফে।

 

 

বন্ধ করুন