বাড়ি > বাংলার মুখ > কলকাতা > কলকাতায় বেসরকারি ল্যাবে করোনা পরীক্ষার সব রিপোর্ট পজিটিভ, হতবাক পুরসভা!
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

কলকাতায় বেসরকারি ল্যাবে করোনা পরীক্ষার সব রিপোর্ট পজিটিভ, হতবাক পুরসভা!

  • অতীনবাবু জানিয়েছেন, বেসরকারি ল্যাবে পরীক্ষা হওয়া নমুনা ফের সরকারি ল্যাবে পরীক্ষা করে দেখা হবে। তাহলেই স্পষ্ট হবে ১০০ শতাংশ নমুনা সত্যিই করোনা আক্রান্ত কি না।

কলকাতার বিভিন্ন বেসরকারি পরীক্ষাগারে করোনা পরীক্ষার ক্ষেত্রে ১০০ শতাংশ নমুনারই রিপোর্ট পজিটিভ আসছে। যা দেখে হতবাক পুরসভা। এই নিয়ে ইতিমধ্যে ওই পরীক্ষাগারগুলির সঙ্গে যোগাযোগ করেছেন পুর আধিকারিকরা। বিশেষজ্ঞদের একাংশের মতে, মুনাফা কামাতে এই কাজ করছে বেসরকারি পরীক্ষাগারগুলি। 

কলকাতা পুরসভার বিদায়ী ডেপুটি মেয়র তথা প্রশাসনিক বোর্ডের সদস্য অতীন ঘোষ জানিয়েছেন, ‘শহরের বেসরকারি পরীক্ষাগারগুলিতে ১০০ শতাংশ নমুনার রিপোর্ট পজিটিভ আসছে। এটা অসম্ভব। ওদের পরিকাঠামোয় কোনও ঘাটতি রয়েছে।’ 

অতীনবাবু জানিয়েছেন, বেসরকারি ল্যাবে পরীক্ষা হওয়া নমুনা ফের সরকারি ল্যাবে পরীক্ষা করে দেখা হবে। তাহলেই স্পষ্ট হবে ১০০ শতাংশ নমুনা সত্যিই করোনা আক্রান্ত কি না। 

বিশেষজ্ঞদের দাবি, নিজেদের লভ্যাংশ বাড়াতে এই ধরণের অসাধু উপায় অবলম্বন করে থাকে কিছু পরীক্ষাগার। কোনও ব্যক্তির করোনা পজিটিভ রিপোর্ট এলে তাঁর পরিবারের অন্যান্যরাও পরীক্ষা করান। পরীক্ষা করান ওই ব্যক্তির সংস্পর্শে আসা অন্যান্যরাও। এতেই মুনাফা বাড়ে পরীক্ষাগারের। ডেঙ্গু পরীক্ষার ক্ষেত্রেও এই কারচুপি করা হয় বলে দাবি তাঁদের। 

 

বন্ধ করুন