বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > এবার রেকর্ড সংক্রমণ রাজ্যে, আক্রান্ত প্রায় ১২ হাজার, মৃত ৫৬
জটিল হয়ে পড়ছে বাংলার করোনা পরিস্থিতি। ফাইল ছবি—পিটিআই (PTI)
জটিল হয়ে পড়ছে বাংলার করোনা পরিস্থিতি। ফাইল ছবি—পিটিআই (PTI)

এবার রেকর্ড সংক্রমণ রাজ্যে, আক্রান্ত প্রায় ১২ হাজার, মৃত ৫৬

  • গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৯৪৮ জন। আর মৃত্যু হয়েছে ৫৬ জনের।

এবার আরও জটিল হয়ে পড়ছে বাংলার করোনা পরিস্থিতি। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৯৪৮ জন। আর মৃত্যু হয়েছে ৫৬ জনের। যা এখনও পর্যন্ত সর্বোচ্চ। একইসঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুও। এখন রাজ্য সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৬৮ হাজার ৭৯৮ জন। সবমিলিয়ে রাজ্যের করোনা পরিস্থিতি অত্যন্ত ভয়াবহ।

এদিকে গত ২৪ ঘণ্টায় কলকাতায় করোনায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৬৪৬ জন এবং মৃত্যু হয়েছে ১৪ জনের। কলকাতার পরেই সংক্রমণের নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা। সংশ্লিষ্ট জেলায় বিগত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৩৭২ জন, মৃত্যু হয়েছে ১৩ জনের। ২২ এপ্রিল পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৭ লাখ ৯০৪ জন, মৃত্যু হয়েছে ১০ হাজার ৭৬৬ জনের।

অন্যদিকে স্বাস্থ্যদফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা থাবা বসিয়েছে বাংলার ১১,৯৪৮ জনের শরীরে। তাঁদের মধ্যে ২,৬৪৬ জনই কলকাতার। দৈনিক সংক্রমণের নিরিখে প্রথম স্থানে মহানগরী। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগনা। সেখানেও দু’হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। নতুন আক্রান্তের সংখ্যা ২,৩৭২ জন। তৃতীয় স্থানে দক্ষিণ ২৪ পরগনা। একদিনে নতুন করে করোনা থাবা বসিয়ে সেখানের ৭৭৯ জনের শরীরে। হাওড়া রয়েছে চতুর্থ স্থানে। একদিনে আক্রান্ত ৬৭১ জন।

উল্লেখ্য, করোনার দাপটের দিকে তাকিয়ে এদিন এক ধাক্কায় রাজ্যের সরকারি হাসপাতালগুলিতে প্রায় সাড়ে ৫ হাজার বেড বৃদ্ধি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। স্বাস্থ্য ভবন সূত্রে খবর, মোট ৪৯টি হাসপাতালে ৫,৬৭৩টি বেড বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শম্ভুনাথ পণ্ডিত হাসপাতলে ৪০০ শয্যার কোভিড ইউনিট তৈরি করা হচ্ছে। আর জি কর হাসপাতালের যে কোভিড ইউনিট এতদিন ৬০ শয্যার ছিল তা এবার বাড়িয়ে ১৫০ শয্যার করা হচ্ছে। পাশাপাশি মেডিক্যাল কলেজে আরও ১০০ বেডের কোভিড ইউনিট তৈরির নির্দেশ দেওয়া হয়েছে।

বন্ধ করুন