রাজ্যে করোনার চলন
রাজ্যে করোনার চলন

করোনা নিয়ে মমতা-ধনখড় বিবাদের মাঝেই রাজ্যে আক্রান্ত বেড়ে ৯২২

এর মধ্যে মৃত ৩৩। 

BENGAL : পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা হাজারের কাছাকাছি। কতজন আক্রান্ত, কতজন মৃত এই নিয়ে স্বচ্ছতার অভাব আছে অভিযোগ তুলে চিঠি লিখেছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। পালটা উত্তর দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু রাজ্যে আক্রান্তের সংখ্যা ক্রমশই বাড়ছে। স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, আক্রান্ত ৯২২, এর মধ্যে মৃৃত ৩৩ ও সুস্থ হয়ে উঠেছেন ১৫১ জন। 

এটা যদিও মনে রাখতে হবে যে করোনা পজিটিভ ১০৫জন মারা গিয়েছেন। তবে এর মধ্য ৭২জন কোমর্বিডিটিতে মারা গিয়েছে বলে তাদের মৃত্যু করোনায় হয় নি বলে দাবি রাজ্য সরকারের। 

এখনও পর্যন্ত প্রাপ্ত তথ্য অনুযায়ী, কলকাাতা ও সংলগ্ন এলাকায় রাজ্যের মোট আক্রান্তের প্রায় ৮৫ শতাংশ বসবাস করেন। রাজ্যে এই মুহূর্তে ১০টি জেলা রেড জোনে, ৫টি অরেঞ্জ ও ৮টি গ্রিন জোনে রয়েছে। 

এই মুহূর্তে করোনা আক্রান্তের তালিকায় দেশে দশম স্থানে আছে বাংলা। প্রথম স্থানে মহারাষ্ট্র, রোগীর সংখ্যা ১২,২৯৬। দেশে মোট আক্রান্ত ৩৯,৯৮০, মৃত ১৩০১।

দেশের করোনা ম্যাপ
দেশের করোনা ম্যাপ

আরও দুই সপ্তাহ লকডাউন বৃদ্ধি করার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার। তবে বেশ কিছু বিধিনিষেধ শিথিল করার কথা বলেছে কেন্দ্র। তার মধ্যে কোনগুলি রাজ্য লাগু করবে, তা জানা যাবে সোমবার। 

বন্ধ করুন