বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Rape victim: ধর্ষণের শিকার হয়েছিল কিশোরী, ১৩ বছর বয়সে কলকাতার হাসপাতালে জন্ম দিল সন্তানের

Rape victim: ধর্ষণের শিকার হয়েছিল কিশোরী, ১৩ বছর বয়সে কলকাতার হাসপাতালে জন্ম দিল সন্তানের

শিশুর জন্ম দিল কিশোরী মা। প্রতীকী ছবি

গত অক্টোবরে সে কলকাতায় এসেছিল। শহরে আসার পরেই অসুস্থ বোধ করে ওই কিশোরী। তার পেটে যন্ত্রণা শুরু হয়। পরে তাকে চিকিৎসকের কাছে নিয়ে যাওয়া হলে জানা যায় অন্তঃসত্তা রয়েছে ওই কিশোরী। তার দিদিমা জানিয়েছেন, দিল্লিতে থাকার সময় তাকে একাধিকবার ধর্ষণ করা হয়েছিল। তবে তারা বিষয়টি কাউকে জানাতে পারেনি।

একাধিবার ধর্ষণ করা হয়েছিল কিশোরীকে। তার জেরে মাত্র ১৩ বছর বয়সে কলকাতার একটি হাসপাতালে সন্তানের জন্ম দিল কিশোরী। মেয়েটির মা হওয়ার বিষয়টি পুলিশকে ইতিমধ্যেই জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। সদ্যোজাতকে বর্তমানে রাখা হয়েছে ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে। কিশোরী এবং তার সন্তান দুজনেই সুস্থ রয়েছে বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে।

মেয়েটির পারিবারিক সূত্রে জানা গিয়েছে, তার বাড়ি দিল্লিতে। গত অক্টোবরে সে কলকাতায় এসেছিল। শহরে আসার পরেই অসুস্থ বোধ করে ওই কিশোরী। তার পেটে যন্ত্রণা শুরু হয়। পরে তাকে চিকিৎসকের কাছে নিয়ে যাওয়া হলে জানা যায় অন্ত্বঃসত্ত্বা রয়েছে ওই কিশোরী। তার দিদিমা জানিয়েছেন, দিল্লিতে থাকার সময় তাকে একাধিকবার ধর্ষণ করা হয়েছিল। তবে তারা বিষয়টি কাউকে জানাতে পারেনি। তারপরে মেয়েটি অন্ত্বঃসত্ত্বা হয়ে পড়েছিল। জানা গিয়েছে মেয়েটির বাবা-মা দিল্লিতে একটি গ্রিলের দোকানে কাজ করেন। চলতি নভেম্বরে ১৩ বছরে পা দিয়েছে ওই কিশোরী। গত বৃহস্পতিবার তার প্রসব বেদনা শুরু হলে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে পুত্র সন্তানের জন্ম দেয় ওই কিশোরী।

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে ওই কিশোরীকে হাসপাতালে নিয়ে এসেছিল তার দিদিমা এবং মাসি। ওই হাসপাতালের সুপার জয়ব্রতী মুখোপাধ্যায় বলেন, ‘আমরা এক কিশোরীর অন্ত্বঃসত্ত্বা হওয়ার বিষয়টি পুলিশকে জানায়। আমরা কিশোরীকে বাঁচানোর দিকেই বেশি গুরুত্ব দিই।’ ওই নাবালিকার দিদা জানান, ‘কলকাতায় আসার পর ও অসুস্থ হয়ে পড়ে। আমরা চিকিৎসকের কাছে নিয়ে গেল জানতে পারি ও অন্তঃসত্ত্বা রয়েছে।’ পরিচিত কেউ ধর্ষণ করেছে বলেই তাঁর অভিযোগ।

বন্ধ করুন