বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > সবার আগে কোপ পড়ল পুর কমিশনারের ঘাড়ে, টিকিয়াপাড়ায় এখনো পর্যন্ত আটক ১৪
মঙ্গলবার সন্ধ্যায় হাওড়ার টিকিয়াপাড়ায় পরিস্থিতি নিয়ন্ত্রণে নেমেছে পুলিশ।
মঙ্গলবার সন্ধ্যায় হাওড়ার টিকিয়াপাড়ায় পরিস্থিতি নিয়ন্ত্রণে নেমেছে পুলিশ।

সবার আগে কোপ পড়ল পুর কমিশনারের ঘাড়ে, টিকিয়াপাড়ায় এখনো পর্যন্ত আটক ১৪

  • বিজিন কৃষ্ণর বদলে হাওড়ার পুর কমিশনার করা হয়েছে অতিরিক্ত জেলাশাসক ধবল জৈনকে। তবে আইনশৃঙ্খলা জনিত সমস্যার জন্য কেন পুর কমিশনারকে সরানো হল তা নিয়ে প্রশ্ন তুলেছেন বিরোধীরা।

হাওড়ার টিকিয়াপাড়ায় পুলিশের ওপর হামলার ঘটনায় বুধবার সকাল পর্যন্ত ১৪ জনকে আটক করেছে পুলিশ। রাতভর তল্লাশি চালিয়ে বেলিলিয়াস রোড সংলগ্ন বিভিন্ন বাড়ি থেকে তাদের গ্রেফতার করা হয়। ওই ঘটনায় কড়া পদক্ষেপ করা হবে বলে মঙ্গলবার সন্ধ্যাতেই টুইট করেছিল পশ্চিমবঙ্গ পুলিশ। সেই টুইট রিটুইট করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। ঘটনার জেরে বেলিলিয়াস রোড সংলগ্ন টিকিয়াপাড়ার বিস্তীর্ণ অঞ্চলে মোতায়েন হয়েছে ব়্যাফ ও পুলিশ। ঘটনার জেরে হাওড়ার পুর কমিশনারকে সরিয়ে দিয়েছে রাজ্য সরকার।

মঙ্গলবার রাতভর এলাকায় তল্লাশি চালিয়ে ১৪ জনকে আটক করেছে পুলিশ। তাদের হাওড়া পুলিশ কমিশনারেটে নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করছেন আধিকারিকরা।

মঙ্গলবারের ঘটনার পর এদিন গোটা এলাকায় সম্পূর্ণ লকডাউন করে দিয়েছে পুলিশ। ফলে বন্ধ যাবতীয় দোকান। বুধবার ঘটনাস্থল পরিদর্শনে যান পুলিশের পদস্থ আধিকারিকরা।

ঘটনার জেরে মঙ্গলবার রাতেই বদলি করা হয় হাওড়ার পুর কমিশনারকে। বিজিন কৃষ্ণর বদলে হাওড়ার পুর কমিশনার করা হয়েছে অতিরিক্ত জেলাশাসক ধবল জৈনকে। তবে আইনশৃঙ্খলা জনিত সমস্যার জন্য কেন পুর কমিশনারকে সরানো হল তা নিয়ে প্রশ্ন তুলেছেন বিরোধীরা।

বলে রাখি, মঙ্গলবার বিকেলে হাওড়ার বেলিলিয়াস রোডে ফল কিনতে ভিড় জমান বহু মানুষ। পুলিশ তাদের সরে যেতে বললে পালটা পুলিশের ওপর হামলা চালায় উন্মত্ত জনতা। ছোড়া হয় ইট ও বোতল। ঘটনায় তুমুল সমালোচনার মুখে পড়তে হয় রাজ্য প্রশাসনকে।



বন্ধ করুন