বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > নজরে দক্ষিণ ডিভিশন ও বন্দর, ভবানীপুরে মোতায়েন থাকবে ১৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী

নজরে দক্ষিণ ডিভিশন ও বন্দর, ভবানীপুরে মোতায়েন থাকবে ১৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী

ছবিটি প্রতীকী (সৌজন্যে এএনআই) (Imran Nissar)

তিনটি বিধানসভা কেন্দ্রে নির্বাচনের জন্য মোট ৫২ কোম্পানি বাহিনী মোতায়েন করেছে নির্বাচন কমিশন।

ভবানীপুর উপনির্বাচন ঘিরে উত্তেজনার পারদ চড়েছে প্রচারের শেষ দিনে। একদিকে যেখানে দিলীপ ঘোষ, অর্জুন সিংদের হেনস্থার অভিযোগ উঠেছে। ফেটেছে বিজেপি কর্মীর মাথা। অপরদিকে দিলীপ ঘোষের দেহরক্ষীর বিরুদ্ধে শূন্যে বন্দুক তুলে হুঁশিয়ারি দেওয়ার অভিযোগ উঠেছে। এরপর প্রচার শেষ হওয়ার পর রাতেও স্থানীয় দুই যুবককে মারধরের অভিযোগ উঠেছে গেরুয়া শিবিরের বিরুদ্ধে। এহেন আবস্থায় হাই প্রোফাইল উপনির্বাচন যাতে শান্তিতে সম্পন্ন হয় তার জন্য মোট ১৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হবে বলে জানা গিয়েছে প্রশাসনের তরফে।

জানা গিয়েছে রাজ্যে আসা কেন্দ্রীয় বাহিনীর মধ্যে থেকে আট কোম্পানি নিযুক্ত থাকবে কলকাতা পুলিশের দক্ষিণ ডিভিশনে। ছয় কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হবে বন্দর এলাকায়। সেন্ট্রাল ডিভিশনের জন্য বরাদ্দ এক কোম্পানি। লালবাজার সূত্রে জানানো হয়, সাউথ ডিভিশন লাগোয়া সেন্ট্রাল ডিভিশন। তাই এখানে একটি কোম্পানি মোতায়েন থাকবে। প্রয়োজনে দক্ষিণের থেকে সেন্ট্রালে স্থানান্তরিত করা হতে পারে বাহিনীকে। উল্লেখ্য, ভবানীপুর বিধানসভা কেন্দ্রের আওতায় রয়েছে মাত্র ৮টি ওয়ার্ড। এই আট ওয়ার্ডের জন্য ১৫ কোম্পানি বাহিনী রাজ্যে এসেছে বহু আগেই।

ভবানীপুর ছাড়াও রাজ্যে আগামীকাল ভোট রয়েছে আরও দুই আসনে। তিনটি আসন মিলিয়ে মোট বুথের সংখ্যা ৯৮০। সব বুথেই থাকবে কেন্দ্রীয় বাহিনী জওয়ানরা। এর জন্য মোট ৫২ কোম্পানি বাহিনী মোতায়েন করেছে নির্বাচন কমিশন। ১০০ শতাংশ কেন্দ্রীয় বাহিনী দিয়েই হবে উপনির্বাচন। কমিশন সূত্রে জানা গিয়েছে, ভবানীপুরের ২৮৮টি বুথের জন্য ১৫ কোম্পানির পাশাপাশি জঙ্গিপুরের ৩৬৩টি বুথের জন্য ১৮ কোম্পানি এবং সামশেরগঞ্জের ৩২৯টি বুথের জন্য ১৯ কোম্পানি বাহিনী দিয়েই ভোট করানোর সিদ্ধান্ত হয়েছে।

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

ভালোবাসায় মুছেছেন হিন্দু-মুসলিম ভেদ! রিসেপশনে সোনাক্ষীর সঙ্গে রোম্যান্স জাহিরের বাতিল গ্রেস মার্কস, রি-টেস্ট দিয়ে কী বলছেন নিট 'টপাররা'? এবারও ৭২০-তে ৭২০ পাবেন? বাঁ-হাতি বোলার সামনে থাকলেই কেঁপে যান রোহিত? T20 WC 2024-এর পরিসংখ্যান তাই বলছে অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ ‘দাগটা কীসের!’, সৌরভ দাসের গলায় ‘লাভ বাইটস’ খুঁজে পেলেন নাকি অঙ্কুশ-ঐন্দ্রিলা ভোট ব্যাঙ্ককে খুশি করার চেষ্টা? সরকারি চাকরিতে OBC সংরক্ষণ বাড়ালেন মুখ্যমন্ত্রী কন্যা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ জুনের রাশিফল NEET-এ গ্রেস মার্কস পাওয়া ১৫৬৩ জনের মধ্যে ৪৮ শতাংশই ফের দিলেন না পরীক্ষা: NTA মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ জুনের রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ জুনের রাশিফল

T20 WC 2024

অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো IND vs BAN, T20 WC: সেভাবে হাত খুলে খেললো না ব্যাটাররা, ম্যাচ হেরে আফসোস শান্তর দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আড়া মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.