বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > করোনা আবহে ভিড় সামলাতে বাড়তে চলেছে মেট্রো সংখ্যা, চলবে ৬ মিনিটের ব্যবধান
ভিড় মেট্রো। (ছবি সৌজন্য পিটিআই)
ভিড় মেট্রো। (ছবি সৌজন্য পিটিআই)

করোনা আবহে ভিড় সামলাতে বাড়তে চলেছে মেট্রো সংখ্যা, চলবে ৬ মিনিটের ব্যবধান

  • শুক্রবার থেকে কলকাতাবাসীর জন্য চালু হয়েছে কলকাতা মেট্রো। এবং প্রথম দিনেই যাত্রী সংখ্যা ১ লক্ষের গণ্ডি পার করে।

শুক্রবার থেকে কলকাতাবাসীর জন্য চালু হয়েছে কলকাতা মেট্রো। এবং প্রথম দিনেই যাত্রী সংখ্যা ১ লক্ষের গণ্ডি পার করায় কোভিড বিধি মেনে পরিষো দিতে হিমসিম খেতে হয় মেট্রো রেল কর্তৃপক্ষকে। তাই এবার যাত্রীদের সুবিধার্থে মেট্রোর সংখ্যা আরও বাড়ানো হচ্ছে। মেট্রো রেল কর্তৃপক্ষ জানায়, সোমবার থেকে সারাদিনে মোট ২০৮টি মেট্রো চলবে।

শুক্রবার মেট্রো কর্তৃপক্ষ ঘোষণা করে যে আরও ১৬টি মেট্রো পরিষেবা দেবে যাত্রীদেরকে। বর্তমানে ১৯২টি মেট্রো চলাচল করছে সারাদিনে। আগামী সোমবার থেকে আরও ১৬টি মেট্রো বেড়ে যাওয়ায় সারাদিনে মোট ২০৮টি মেট্রো চলবে। অফিস টাইমে ৬ মিনিট অন্তর ট্রেন চলবে বলে জানিয়েছে মেট্রো কর্তৃপক্ষ।

দক্ষিণেশ্বর ও কবি সুভাষ মেট্রো স্টেশন থেকে দিনের প্রথম মেট্রো ছাড়বে সকাল ৮টায়। দমদম থেকে দক্ষিণেশ্বর যাওয়ার দিনের প্রথম মেট্রো ছাড়বে সকাল ৮ টায়। কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর যাওয়ার দিনের প্রথম মেট্রো ছাড়বে সকাল ৮ টায়। দমদম থেকে কবি সুভাষ যাওয়ার দিনের প্রথম মেট্রো ছাড়বে সকাল ৮ টায়। দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ যাওয়ার দিনের শেষ ট্রেন ছাড়বে ৭টা ৪৮ মিনিটে। দমদম থেকে কবি সুভাষ যাওয়ার দিনে শেষ মেট্রো ছাড়বে রাত ৮ টায়।

এদিকে শনিবার সারাদিনে চলবে মোট ১০৪টি মেট্রো ৫২টি আপ ও ৫২টি ডাউন। এদিন শুধুমাত্র জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত ব্যক্তিরাই এই পরিষেবা গ্রহণ করতে পারবেন। সকাল ৮টা থেকে বেলা ১১টা ৩০ মিনিট পর্যন্ত। আবার বিকেলে বেলা ৩টে ৩০ মিনিট থেকে সন্ধ্যে ৭টা ১৫মিনিটে পর্যন্ত কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত চলবে মেট্রো। রবিবার কোনও পরিষেবা থাকছে না। ইস্ট-ওয়েস্ট মেট্রোর সময় সূচির ক্ষেত্রে কোনও পরিবর্তন করা হয়নি।

বন্ধ করুন