বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > খাটের নীচে ১৭ কোটির পাহাড়, আর কোন প্রভাবশালী যুক্ত গার্ডেনরিচ কাণ্ডে?
কলকাতার ব্যবসায়ীর বাড়ি থেকে উদ্ধার কোটি কোটি টাকা। সৌজন্যে এএনআই

খাটের নীচে ১৭ কোটির পাহাড়, আর কোন প্রভাবশালী যুক্ত গার্ডেনরিচ কাণ্ডে?

  • অনেকেরই মনে পড়ে যাচ্ছে সেই অর্পিতাকাণ্ডের কথা। সেদিনও ঠিক একইভাবে উদ্ধার হয়েছিল কোটি কোটি টাকা। অনেকটা সেই ধাঁচেই গার্ডেনরিচের ব্যবসায়ীর বাড়ি থেকে উদ্ধার ১৭ কোটি।

গার্ডেররিচে ব্যাবসায়ী আমির খানের বাড়ি থেকে উদ্ধার হওয়া টাকার অঙ্ক ক্রমশই বাড়ছে। প্রথমে দেখা গিয়েছিল টাকা অঙ্ক প্রায় ৭ কোটি। এরপর আরও গুনতে শুরু করেন তদন্তকারীরা। এখনও পর্যন্ত দেখা যাচ্ছে টাকার অঙ্ক প্রায় ১৭ কোটি। এসবের মধ্যেই টাকা নিয়ে যাওয়ার জন্য ট্রাক নিয়ে আসা হয়েছে। সেই ট্রাকের মধ্যে রয়েছে ১০টি ট্রাঙ্ক। 

প্রায় ৮ ঘণ্টা ধরে ওই বাড়িতে অভিযান চালান ইডির আধিকারিকরা। সন্ধ্যা নাগাদ দেখা যায় টাকার অঙ্ক ১২  কোটিরও বেশি। পরে দেখা যায় সেই টাকার অঙ্ক দাঁড়িয়েছে ১৭ কোটি টাকা। কোথায় ছিল এত টাকা?

সূত্রের খবর, মূলত খাটের তলায় রাখা ছিল এই বিপুল টাকা। একে একে সেই জায়গা থেকে বের হতে থাকে টাকা। ঠিক যেমন পার্থ চট্টোপাধ্যায়ের বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে উদ্ধার হয়েছিল বিপুল টাকা। ঠিক সেভাবেই বিপুল টাকা উদ্ধার হল গার্ডেনরিচের ব্যবসায়ীর বাড়ি থেকে।

অভিযোগ উঠেছে অনলাইন গেমের প্রতারণার মাধ্যমে এই বিপুল টাকার প্রতারণা হয়েছিল বলে অভিযোগ। তবে শুধুই কি মোবাইল গেমের প্রতারণা? নাকি এর পেছনে রয়েছে আরও বড় চক্র? আর কোন প্রভাবশালী জড়িত আছে এই ঘটনায়?

এদিকে বিরোধীরা ইতিমধ্যেই দাবি করতে শুরু করেছে, এই টাকার সঙ্গে শাসকদলের যোগ থাকতে পারে। এব্যাপারে তদন্ত করা হোক।

তবে স্থানীয়দের একাংশের দাবি, এলাকায় পরিবহণ ব্যবসায়ী বলেই পরিচিত ছিলেন নাসির খান। এলাকার মানুষের সঙ্গে ভালো ব্যবহার তাঁদের। সেই বাড়ি থেকে এত টাকা ভাবতেই পারছেন না স্থানীয়রা।

বন্ধ করুন