বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > এক মাসে ১ কোটি ৮০ লক্ষ আবেদন জমা পড়ল লক্ষ্মীর ভাণ্ডারে
করোনাবিধি শিকেয় তুলে চলছে লক্ষ্মীর ভাণ্ডারের ফর্মবিলি। (PTI)
করোনাবিধি শিকেয় তুলে চলছে লক্ষ্মীর ভাণ্ডারের ফর্মবিলি। (PTI)

এক মাসে ১ কোটি ৮০ লক্ষ আবেদন জমা পড়ল লক্ষ্মীর ভাণ্ডারে

  • এক মাস ধরে ফর্ম পূরণের পর বুধবার রাজ্য সরকারের তরফে জানা গিয়েছে, লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের আবেদন করে প্রায় ১.৮০ কোটি আবেদন জমা পড়েছে।

এক মাসে রাজ্যে জমা পড়ল ১.৮০ কোটি লক্ষ্মীর ভাণ্ডারের আবেদন। বুধবার এই পর্বের মতো ‘দুয়ারে সরকার’ শিবির শেষ হওয়ার পরে এমনই জানা গিয়েছে রাজ্য সরকার সূত্রে।

গত ১৬ অগাস্ট রাজ্যজুড়ে শুরু হয় দুয়ারে সরকার শিবির। সেখান থেকেই মিলছিল লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের ফর্ম। এই প্রকল্পের অধীনে মহিলাদের মাসিক ৫০০ ও ১,০০০ টাকা অনুদান দেবে সরকার। প্রথম থেকেই প্রকল্পের ফর্ম পূরণের জন্য ক্যাম্পগুলিতে ভিড় ছিল চোখে পড়ার মতো। যার জেরে বহু জায়গায় পদপিষ্টের মতো ঘটনা ঘটে। ভিড়ের চাপে প্রায় রোজই মিলেছে বিশৃঙ্খলার খবর। শিকেয় ওঠে করোনাবিধি।

এক মাস ধরে ফর্ম পূরণের পর বুধবার রাজ্য সরকারের তরফে জানা গিয়েছে, লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের আবেদন করে প্রায় ১.৮০ কোটি আবেদন জমা পড়েছে।

এছাড়া স্বাস্থ্যসাথীর জন্য জমা পড়েছে ৬৫ লক্ষ আবেদন। খাদ্যসাথীর জন্য ২৭ লক্ষ ও জাতি প্রমাণপত্রের জন্য ২৭ লক্ষ আবেদন জমা পড়েছে।

ওদিকে ফর্ম পূরণের পর লক্ষ্মীর ভাণ্ডারে প্রথম কিস্তির টাকা পাওয়ার অপেক্ষায় রয়েছেন সবাই। সরকারের তরফে জানানো হয়েছে যে যবেই ফর্ম পূরণ করে থাকুন সেপ্টেম্বরের টাকা পাবেন সবাই।

 

বন্ধ করুন