বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কলকাতা থেকে ঢিল ছোড়া দূরত্বে উদ্ধার বিপুল বিস্ফোরক, গ্রেফতার ১ পাচারকারী
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

কলকাতা থেকে ঢিল ছোড়া দূরত্বে উদ্ধার বিপুল বিস্ফোরক, গ্রেফতার ১ পাচারকারী

  • সাধারণ পোশাকে মহেশতলা স্টেশন চত্বর ঘিরে ফেলেন পুলিশকর্মীরা। তখনই দেখা মেলে সন্দেহভাজনের। পিঠে ব্যাগ নিয়ে সেখানে ঘোরাঘুরি করছিল সে। পুলিশকর্মীরা তাড়া করলে পালানোর চেষ্টা করে পাচারকারী।

রাজ্যে আল কায়দা জঙ্গির গ্রেফতারির পর কয়েক সপ্তাহ কাটতে না কাটতেই কলকাতা থেকে ঢিল ছোড়া দূরত্বে উদ্ধার হল প্রচুর বিস্ফোরক। বুধবার রাতে ১৮ কিলোগ্রাম বিস্ফোরকসহ এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। একটি রুকস্যাকে বিস্ফোরক পাচার করছিলেন সানোয়ার ঘরামি। ছদ্মবেশে তাঁকে গ্রেফতার করে মহেশতলা থানার পুলিশ। 

পুলিশ সূত্রের খবর, মঙ্গলবার তাদের কাছে খবর আসে মহেশতলা স্টেশন দিয়ে বিপুল পরিমাণ বিস্ফোরক পাচারের পরিকল্পনা হয়েছে। খবর পেয়ে সাধারণ পোশাকে মহেশতলা স্টেশন চত্বর ঘিরে ফেলেন পুলিশকর্মীরা। তখনই দেখা মেলে সন্দেহভাজনের। পিঠে ব্যাগ নিয়ে সেখানে ঘোরাঘুরি করছিল সে। পুলিশকর্মীরা তাড়া করলে পালানোর চেষ্টা করে পাচারকারী। কিন্তু লাভ হয়নি।

ব্যাগসহ ধৃতকে থানায় নিয়ে আসে পুলিশ। তার ব্যাগে মেলে ৩ রকমের মোট ১৮ কিলোগ্রাম বিস্ফোরক। জেরায় সে জানিয়েছেন, দক্ষিণ ২৪ পরগনার মগরাহাটের বাসিন্দা সে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, সন্তোষপুরের কোনও ব্যক্তির হাতে ওই ব্যাগ তুলে দেওয়ার কথা ছিল পাচারকারীর। তার আগেই ধরা পড়ে যায় সে। কার কাছে ওই ব্যাগ তুলে দেওয়ার কথা ছিল তাঁকে খোঁজার চেষ্টা করছে পুলিশ।

 

বন্ধ করুন