প্রতীকি ছবি
প্রতীকি ছবি

দুর্নীতির অভিযোগে গ্রেফতার ১৯ জন রেশন ডিলার, জানালেন খাদ্যমন্ত্রী

  • মন্ত্রী জানিয়েছেন, মোট ২৭১ জন রেশন ডিলারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে ব্যবস্থা নেওয়া হয়েছে। এদের মধ্যে ১৯ জনকে গ্রেফতার করা হয়েছে।

দুর্নীতির অভিযোগ করে তৃণমূল সরকারের কোপে পড়তে হয়েছে এমন ঘটনা নতুন নয়। অভিযোগকারীর বিরুদ্ধেই পালটা অভিযোগ দায়ের করে জেলে পুরেছে পুলিশ। সেই একই ঘটনার পুনরাবৃত্তি ঘটল রেশন কেলেঙ্কারিতেও। দুর্নীতির অভিযোগ এনে ১৯ জন রেশন ডিলারকে গ্রেফতার করল রাজ্যের পুলিশ। শনিবার একথা জানিয়েছেন খোদ খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। 

মন্ত্রী জানিয়েছেন, মোট ২৭১ জন রেশন ডিলারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে ব্যবস্থা নেওয়া হয়েছে। এদের মধ্যে ১৯ জনকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া ২ জন ডিলারকে সাসপেন্ড করা হয়েছে ও ৮ জনকে শো কজ করা হয়েছে বলে জানিয়েছেন তিনি। 

সরকারের দাবি, পর্যাপ্ত খাদ্যশস্য পেলেও এই ডিলাররা মানুষের কাছে তা পৌঁছে দেননি। দুর্নীতি করে তা বিক্রি করেছেন খোলা বাজারে। যার ফলে নানা জায়গায় মানুষ বিক্ষোভ দেখিয়েছে। বিরূপ মনোভাব হয়েছে সরকারের সম্পর্কে। 

রেশন ডিলারদের পালটা দাবি, শাসকদলের নেতাদের বখরা দিতে দিতেই বেশ খানিকটা পণ্য চলে যাচ্ছে। সেই পণ্য ত্রাণ হিসাবে বিলি করছেন তৃণমূল নেতারা। নাম না করে নবান্নে বসে সেকথা একাধিকবার স্বীকারও করেছেন মুখ্যমন্ত্রী। এব্যাপারে গত মাসে খাদ্যমন্ত্রীর কাছে অভিযোগও জানিয়েছিলেন রেশন ডিলাররা। সেই অভিযোগের কী বিচার হল?

 

বন্ধ করুন