বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মেডিক্যাল কলেজে জুনিয়র ডাক্তারকে চড়, কয়েক ঘণ্টায় গ্রেফতার ২ অভিযুক্ত
প্রতীকি ছবি

মেডিক্যাল কলেজে জুনিয়র ডাক্তারকে চড়, কয়েক ঘণ্টায় গ্রেফতার ২ অভিযুক্ত

  • অভিযোগ, এই কথা শুনে কর্তব্যরত এক চিকিৎসককে কষিয়ে চড় মারেন ওই রোগীর এক আত্মীয়। সঙ্গে সঙ্গে উত্তেজনা ছড়ায় বহির্বিভাগে।

কলকাতা মেডিক্যাল কলেজে কর্তব্যরত চিকিৎসককে চড় মারায় গ্রেফতার ২। শনিবার রাতে ঘটনার পর কর্মবিরতি শুরু করেন চিকিৎসকরা। চাপের মুখে দ্রুত পদক্ষেপ করে প্রশাসন। গ্রেফতার করা হয় ২ অভিযুক্তকে।

জুনিয়র চিকিৎসকরা জানিয়েছেন, শনিবার রাতে মেডিক্যাল কলেজের বহির্বিভাগে হঠাৎ রোগীর চাপ বেড়ে যায়। আসতে থাকেন একের পর এক গর্ভবতী মহিলা। তাদের প্রত্যেকেরই দ্রুত চিকিৎসার প্রয়োজন ছিল। এর মধ্যে এসে পৌঁছন আরও এক গর্ভবতী। তাঁর রক্তক্ষরণ হচ্ছিল। চিকিৎসকরা পরীক্ষা করে জানান তাঁর গর্ভস্থ ভ্রুণের আগেই মৃত্যু হয়েছে। যার ফলে তাঁর চিকিৎসায় কিছুটা দেরি হলে সমস্যা নেই। বরং যে মহিলারা প্রসব করবেন তাঁদের আগে চিকিৎসার প্রয়োজন।

অভিযোগ, এই কথা শুনে কর্তব্যরত এক চিকিৎসককে কষিয়ে চড় মারেন ওই রোগীর এক আত্মীয়। সঙ্গে সঙ্গে উত্তেজনা ছড়ায় বহির্বিভাগে। কাজ বন্ধ করে বিক্ষোভ দেখাতে থাকেন জুনিয়র ডাক্তাররা। সঙ্গে যোগ দেন স্নাতকোত্তর শিক্ষানবিশরা।

বিক্ষোভের জেরে তৎপর হয় কর্তৃপক্ষ। তাদের নির্দেশে কিছুক্ষণের মধ্যেই ২ অভিযুক্তকে গ্রেফতার করে পুলিশ। তার পরও নিরাপত্তার দাবিতে অবস্থান চালিয়ে যান জুনিয়র ডাক্তাররা। রবিবার সকালে সেই খবর পেয়ে হাসপাতালে আসেন সুপার। ওয়ার্ডের নিরাপত্তা দেখভালের জন্য একটি কমিটি গঠন করেছেন তিনি।

 

বন্ধ করুন