বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘বন্দুক দেখিয়ে শাসাচ্ছে তৃণমূল’, ভোটের ময়দান থেকে সরে দাঁড়ালেন ২ BJP প্রার্থী
(ফাইল ছবি) (HT_PRINT)
(ফাইল ছবি) (HT_PRINT)

‘বন্দুক দেখিয়ে শাসাচ্ছে তৃণমূল’, ভোটের ময়দান থেকে সরে দাঁড়ালেন ২ BJP প্রার্থী

  • কমিশনের তরফে জানানো হয়েছে, মোট ৯ জন প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করেছেন। তার মধ্যে বিজেপির ২ প্রার্থী ছাড়াও রয়েছেন ৭৩ নম্বর ওয়ার্ডের নির্দল প্রার্থী রতন মালাকার, ১০৪ নম্বর ওয়ার্ডের সিপিএম প্রার্থী।

কলকাতা পুরসভা নির্বাচনে মনোনয়ন প্রত্যাহার করে নিলেন ২ বিজেপি প্রার্থী। শনিবার মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে প্রতিদ্বন্দিতা থেকে সরে দাঁড়ান ১৩৩ নম্বর ওয়ার্ডের প্রার্থী সদানন্দ পাঠক ও ১৩৪ নম্বর ওয়ার্ডের প্রার্থী মুমতাজ আলি। বিজেপির দাবি, তৃণমূলের হুমকির মুখে প্রার্থীপদ প্রত্যাহার করতে বাধ্য হয়েছেন তাঁরা।

শনিবারই তৃণমূলের দলীয় বৈঠকে অভিষেক বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, ভোটে গোলমাল পাকালে বহিষ্কার করবে দল। আর সেদিনই বিজেপি প্রার্থীদের বন্দুক দেখিয়ে হুমকি দেওয়ার অভিযোগ এল শাসকদলের বিরুদ্ধে। বিজেপির তরফে দাবি করা হয়েছে, শুক্রবারই ২ জন দলীয় নেতৃত্বকে জানিয়েছেন তাদের লাগাতার হুমকি দিচ্ছে তৃণমূল। এমনকী বন্দুক দেখিয়ে হুমকি দেওয়া হয়েছে। ভোটে লড়লে এলাকাছাড়া করে দেওয়ার হুঁশিয়ারি দিয়েছে শাসকদলের গুন্ডারা। এর পরই প্রতিদ্বন্দিতা থেকে সরে দাঁড়ান তাঁরা।

কমিশনের তরফে জানানো হয়েছে, মোট ৯ জন প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করেছেন। তার মধ্যে বিজেপির ২ প্রার্থী ছাড়াও রয়েছেন ৭৩ নম্বর ওয়ার্ডের নির্দল প্রার্থী রতন মালাকার, ১০৪ নম্বর ওয়ার্ডের সিপিএম প্রার্থী। এছাড়া আরও ৫ জন নির্দল প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করেছেন।

২ বিজেপি প্রার্থীর মনোনয়ন প্রত্যাহারে ওই দুই ওয়ার্ডে তৃণমূল কার্যত ওয়াকওভার পেয়ে গেল। সঙ্গে প্রশ্ন উঠল, কলকাতা পুরভোট কি আদৌ অবাধ ও শান্তিপূর্ণ হবে?

 

বন্ধ করুন