বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ভোটের আগেই বছরের প্রথম দিনই রাজ্যে কেন্দ্রীয় বাহিনী, মোতায়েন হল ২ কোম্পানি CRPF
ফাইল ছবি
ফাইল ছবি

ভোটের আগেই বছরের প্রথম দিনই রাজ্যে কেন্দ্রীয় বাহিনী, মোতায়েন হল ২ কোম্পানি CRPF

  • স্বরাষ্ট্র মন্ত্রক সূত্রের খবর, আপাতত খড়গপুর ও দুর্গাপুরে থাকবে এই ২ কোম্পানি CRPF. ধীরে ধীরে তাদের বিভিন্ন নেতার নিরাপত্তায় মোতায়েন করা হবে।

বিধানসভা নির্বাচন ঘোষণার আগেই রাজ্যে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের দাবিতে সরব হয়েছিল বিজেপি। সেই দাবি মেনে রাজ্যে আসতে চলেছে ২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। CRPF-এর এই ২ কোম্পানি আপাতত ব্যবহার করা হবে গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিরাপত্তা দিতে। তবে তৃণমূলের দাবি, বিজেপি নেতাদের নিরাপত্তা দিতেই আগাম কেন্দ্রীয় বাহিনী পাঠাচ্ছে নয়া দিল্লি। 

সূত্রের খবর, ভোটের আগে রাজনৈতিক কর্মসূচিতে নেতাদের ওপর হামলার খবর রয়েছে গোয়েন্দাদের কাছে। তাই তাদের বাড়তি নিরাপত্তা দেওয়া প্রয়োজন বলে মনে করছে কেন্দ্র। নির্বাচনী প্রচারের ঝড় ওঠার আগে তাই তাদের নিরাপত্তার ব্যবস্থা করতে চান অমিত শাহ। সেজন্যই রাজ্যে পৌঁছেছে ২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী।

স্বরাষ্ট্র মন্ত্রক সূত্রের খবর, শুক্রবারই রাজ্যে পৌঁছবে এই বাহিনী আপাতত খড়গপুর ও দুর্গাপুরে থাকবে এই ২ কোম্পানি CRPF. ধীরে ধীরে তাদের বিভিন্ন নেতার নিরাপত্তায় মোতায়েন করা হবে। ভোট মেটা পর্যন্ত রাজ্যে থাকবে এই বাহিনী। 

ভোটের আগে আগাম কেন্দ্রীয় বাহিনী মোতায়েনে বিজেপিকে কটাক্ষ করেছেন তৃণমূল নেতা ফিরহাদ হাকিম। তিনি বলেন, জঙ্গলমহল, ছত্তিসগড়ে বিভিন্ন জায়গায় এখনো নিরাপত্তা দিতে পারে না কেন্দ্র। কিন্তু নিজের দলের নেতাদের জন্য তাদের কাছে সব সময় বাহিনী থাকে। যা খুশি করুক। আমরা লড়াইয়ের ময়দানে আছি। 

 

বন্ধ করুন