বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > অনলাইন বিপণির মোবাইল চুরির অভিযোগ, কলকাতায় গ্রেফতার ২ ডেলিভারি বয়
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

অনলাইন বিপণির মোবাইল চুরির অভিযোগ, কলকাতায় গ্রেফতার ২ ডেলিভারি বয়

  • জয়কে জেরা করে পুলিশ জানতে পারে এই কাজে তার সঙ্গী দক্ষিণ কলকাতার পণ্ডিতিয়া রোডের বাসিন্দা রাজেশ সিং নামে এক যুবক।

অনলাইন বিপণির মোবাইল ফোন চুরির অভিযোগে ২ ডেলিভারি বয়কে গ্রেফতার করল মানিকতলা থানার পুলিশ। শুক্রবার মানিকতলা খালপাড় এলাকায় কম দামে সিল করা মোবাইল ফোন বিক্রি করছিল তারা। খবর পেয়ে তাদের ধরেন আধিকারিকরা। তবে পুলিশ সূত্রে খবর, দীর্ঘদিন ধরে এই ধরণের কারবারে জড়িত ডেলিভারি বয়েদের একাংশ।

শুক্রবার বিকেলে মানিকতলা থানায় খবর আসে খালপাড়ে সস্তায় দামি সিল করা মোবাইল ফোন বিক্রি করছেন এক যুবক। পুলিশ গিয়ে জয় মণ্ডল নামে এক যুবককে গ্রেফতার করে। পুলিশকে ওই মোবাইল ফোনগুলি কেনার কোনও নথি দেখাতে পারেনি সে। ঘটনাস্থল থেকে ১১টি মোবাইল ফোন উদ্ধার করেন পুলিশ আধিকারিকরা।

জয়কে জেরা করে পুলিশ জানতে পারে এই কাজে তার সঙ্গী দক্ষিণ কলকাতার পণ্ডিতিয়া রোডের বাসিন্দা রাজেশ সিং নামে এক যুবক। এর পর তাকেও গ্রেফতার করেন আধিকারিকরা। উদ্ধার হয় ৭টি মোবাইল ফোন।

গোয়েন্দারা জানাচ্ছেন, অনলাইন বিপণির ডেলিভারি বয়েদের একাংশ মোবাইল ফোন চুরির এক অভিনব পন্থা বার করেছেন। শুধুমাত্র ক্যাশ অন ডেলিভারিতে বুক করা মোবাইল ফোনই চুরি করেন এরা। যার ফলে মোবাইল ফোন গ্রাহকের কাছে না পৌঁছলেও গ্রাহক অভিযোগ করেন না। সেই সুযোগে সিল করা মোবাইল ফোনটি সরিয়ে ফেলে পুলিশে ডায়েরি করে তার নথি জমা দেয় ডেলিভারির দায়িত্বে থাকা সংস্থার কাছে। ওদিকে অ্যাপের মাধ্যমে অনলাইন বিপণিকে জানিয়ে দেয় মোবাইল ফোনটি ডেলিভারি হয়ে গিয়েছে।

 

বন্ধ করুন