বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পুলিশের গাড়ি করে এসে ছিনতাইয়ের অভিযোগ, গ্রেফতার সিভিক ভলান্টিয়ারসহ ২
প্রতীকি ছবি

পুলিশের গাড়ি করে এসে ছিনতাইয়ের অভিযোগ, গ্রেফতার সিভিক ভলান্টিয়ারসহ ২

  • বুধবার রাতে ঘটনাটি ঘটে আর্মেনিয়ান ঘাট রোড ও স্ট্র্যান্ড রোডের সংযোগস্থলে। এক যুবক পুলিশে অভিযোগ করেন, রাতে রাস্তার পাশে তাঁর পণ্যবাহী গাড়ি দাঁড় করিয়ে অপেক্ষা করছিলেন।

খাস কলকাতায় পুলিশ স্টিকার লাগানো গাড়ি করে এসে ছিনতাইয়ের অভিযোগ ২ সিভিক ভলান্টিয়ারের বিরুদ্ধে। বুধবার রাতে অভিযোগ পেয়ে শেখ আকবর ও জামির মণ্ডল নামে ২ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এর মধ্যে আকবর পার্ক স্ট্রিট থানায় সিভিক ভলান্টিয়ার হিসাবে কর্মরত। জামির পুলিশের গাড়ির চালক।

বুধবার রাতে ঘটনাটি ঘটে আর্মেনিয়ান ঘাট রোড ও স্ট্র্যান্ড রোডের সংযোগস্থলে। এক যুবক পুলিশে অভিযোগ করেন, রাতে রাস্তার পাশে তাঁর পণ্যবাহী গাড়ি দাঁড় করিয়ে অপেক্ষা করছিলেন। তখন পুলিশ স্টিকার লাগানো গাড়িতে করে এসে তাঁকে মারধর করেন ২ যুবক। নিজেদের পুলিশ আধিকারিক বলে পরিচয় দিয়ে তাঁর কাছে থাকা রুপোর গয়না ও টাকার ব্যাগ ছিনতাই করে নিয়ে যায় তারা। 

এর পর আক্রান্ত যুবক ঘটনাস্থলের কাছে থাকা এক পুলিশকর্মীকে ঘটনার কথা জানান। অভিযোগ দায়ের হলে তদন্ত শুরু করে পুলিশ। সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে পুলিশকর্মীরা অভিযুক্তদের শনাক্ত করেন। রাতেই গ্রেফতার করা হয় তাঁদের।

কলকাতায় পুলিশি জুলুমের বিরুদ্ধে কড়া অবস্থান করেছিলেন প্রাক্তন পুলিশ কমিশনার সৌমেন মিত্র। সিভিক ভলান্টিয়ারদের গতিবিধিতে রাশ টানতে বলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। তার পরও যে অনেকে শিক্ষা নেয়নি, বুধবার রাতের ঘটনা তারই উদাহরণ।

 

বন্ধ করুন