ফাইল ছবি
ফাইল ছবি

আরও ২ প্রসূতির দেহে করোনা সংক্রমণ, আংশিক বন্ধ হল চিত্তরঞ্জন সেবা সদন হাসপাতাল

  • এদিন ২ জনের দেহে সংক্রমণ ধরা পড়ার পর চিত্তরঞ্জন সেবা সদনে করোনা আক্রান্ত প্রসূতির সংখ্যা দাঁড়াল ৫।

করোনা আক্রান্ত চিত্তরঞ্জন সেবা সদন হাসপাতালের আরও ২ প্রসূতি। শনিবার তাঁদের করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে বলে জানা গিয়েছে। আক্রান্তদের একজনের বাড়ি আলিপুরে, অন্যজনের গার্ডেনরিচে। তাঁদের কলকাতা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। 

হাসপাতাল সূত্রের খবর, এই দুই প্রসূতির ১ জনের শনিবারই প্রসব হয়েছে। তবে ভর্তির সময় এদের কারও করোনার উপসর্গ ছিল না। পরে তাঁদের দেহে উপসর্গ দেখা দিলে লালারসের নমুনা পরীক্ষা পাঠানো হয়েছিল। সেই পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। 

এদিন ২ জনের দেহে সংক্রমণ ধরা পড়ার পর চিত্তরঞ্জন সেবা সদনে করোনা আক্রান্ত প্রসূতির সংখ্যা দাঁড়াল ৫। এর ফলে জরুরি বিভাগ ছাড়া বাকি সমস্ত বিভাগে রোগীভর্তি বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। রোগীর সংস্পর্শে আসা ২০ জন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। তাঁদের লালারসের নমুনা পরীক্ষায় পাঠানো হবে। এছাড়া আর কারা ওই রোগীদের সংস্পর্শে এসেছেন তা খতিয়ে দেখছে হাসপাতাল কর্তৃপক্ষ। 

ওদিকে ৫ জন রোগীর দেহে সংক্রমণ মেলার পর হাসপাতালের গাইনকোলজি বিভাগ আংশিক বন্ধ রেখে জীবাণুমুক্ত করার কাজ হবে বলে জানিয়েছেন হাসপাতালের সুপার আশিস মুখোপাধ্যায়। এই সময়ের মধ্যে শুধুমাত্র জরুরি বিভাগ চালু থাকবে বলে জানিয়েছেন তিনি। 

 

বন্ধ করুন