ফাইল ছবি
ফাইল ছবি

চার দিনে মেডিক্যালে করোনায় আক্রান্ত ২০ জন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী

  • কলকাতা মেডিক্যাল কলেজের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের মধ্যে করোনার সংক্রমণ ধরা পড়ার পর কর্তৃপক্ষকেই দায়ী করেছেন ইন্টার্ন ও জুনিয়র ডাক্তাররা।

কলকাতা মেডিক্যাল কলেজে হাসপাতালের করোনা পরিস্থিতি আরও শোচনীয়। ৪ দিনে হাসপাতালটিতে ২০ জন চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানা গিয়েছে। মেডিক্যাল কলেজের পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করে আগেই প্রেস বিবৃতি জারি করেছিলেন সেখানকার ইন্টার্ন ও জুনিয়র ডাক্তাররা।

জানা গিয়েছে, সোমবার থেকে শুক্রবার পর্যন্ত মেডিক্যাল কলেজের ২০ জন চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীর দেহে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। এদের প্রত্যেকে মাত্র ৩ জন রোগীর থেকে সংক্রমিত হয়েছেন বলে অনুমান। আক্রান্তদের মধ্যে রয়েছেন ৯ জন চিকিৎসক ৪ জন নার্স ও ৭ জন স্বাস্থ্যকর্মী।

কলকাতা মেডিক্যাল কলেজের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের মধ্যে করোনার সংক্রমণ ধরা পড়ার পর কর্তৃপক্ষকেই দায়ী করেছেন ইন্টার্ন ও জুনিয়র ডাক্তাররা। যার জেরে ইতিমধ্যে ইন্টার্নদের পরিষেবা থেকে সরিয়ে নিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। হাসপাতাল কর্তৃপক্ষের পালটা দাবি, ইন্টার্নদের অনভিজ্ঞতা ও জেনারেল ওয়ার্ডে চিকিৎসকদের মধ্যে করোনা সচেতনতা কম থাকাতেই এই সংক্রমণ ছড়িয়েছে।

বলে রাখি, কলকাতা মেডিক্যাল কলেজকে ৩০০ শয্যার করোনা হাসপাতালে পরিণত করার সিদ্ধান্ত নিয়েছিল রাজ্য সরকার। সেই হাসপাতালই এখন করোনার আঁতুড়ঘরে পরিণত হয়েছে। যার জেরে হাসপাতাল চত্বরকে রেড জোন ঘোষণা করতে হয়েছে স্বাস্থ্য দফতরকে।

চিকিৎসকদের দাবি, প্রথম থেকে দ্রুততার সঙ্গে করোনা পরীক্ষা শুরু হলে সংক্রমণ এত ছড়াত না।


বন্ধ করুন