বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বাংলায় সরকার ফেলার চেষ্টা কোরো না, এখানে রয়্যাল বেঙ্গল টাইগার আছে, BJP-কে মমতা
২১ জুলাইয়ের মঞ্চে মমতা বন্দ্যোপাধ্যায়। নিজস্ব ছবি

বাংলায় সরকার ফেলার চেষ্টা কোরো না, এখানে রয়্যাল বেঙ্গল টাইগার আছে, BJP-কে মমতা

  • বিজেপিকে কটাক্ষ করে মমতা বলেন, ‘আমি বলেছি, বাংলাকে ক্রস কোরো না। এখানে যে রয়্যাল বেঙ্গল টাইগার আছে না… বউত বঢ়িয়া হ্যায়। প্যাহেলে উসকো দেখো, দেখনে কৌশিস করো’।

পশ্চিমবঙ্গে সরকার ফেলার চেষ্টা চালাচ্ছে বিজেপি। ২১ জুলাইয়ের মঞ্চ থেকে এমনই অভিযোগ করলেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে বিজেপিকে তাঁর হুঁশিয়ারি, ‘বাংলাকে ক্রস কোরো না। এখানে যে রয়্যাল বেঙ্গল টাইগার আছে না… ’

এদিন মমতা বলেন, ‘কত টাকা আর কামাবে? টাকার তো ছড়াছড়ি, হুড়োহুড়ি। বলছে মুম্বই ভেঙেছি। এর পর হরিয়ানা ভাঙব। ছত্তিশগড় ভাঙব। বাংলাও ভাঙব’।

বিজেপিকে কটাক্ষ করে মমতা বলেন, ‘আমি বলেছি, বাংলাকে ক্রস কোরো না। এখানে যে রয়্যাল বেঙ্গল টাইগার আছে না… বউত বঢ়িয়া হ্যায়। প্যাহেলে উসকো দেখো, দেখনে কৌশিস করো’।

২০২১ বিধানসভা নির্বাচনের পর থেকেই রাজ্যে রাষ্ট্রপতি শাসন জারির দাবি তুলেছে বিজেপির একাংশ। তবে রাজ্যসফরে এসে দলীয় বৈঠকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ স্পষ্ট জানিয়ে দিয়েছেন, পশ্চিমবঙ্গে সরকার ফেলার কোনও পরিকল্পনা নেই কেন্দ্রীয় সরকারের। ক্ষমতায় আসতে গেলে ভোটে জিতে ক্ষমতায় আসতে হবে রাজ্য বিজেপি নেতাদের। তবে তৃণমূলের অভিযোগ, নানা ভাবে চাপ সৃষ্টি করে পশ্চিমবঙ্গে সরকার ফেলার চেষ্টা করছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব।

 

 

বন্ধ করুন