বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > 21 July: রাত ৮টা থেকে উলুবেড়িয়ায় বিজেপির সভার অনুমতি, একাধিক শর্ত আরোপ আদালতের
শুভেন্দু অধিকারী। ফাইল ছবি

21 July: রাত ৮টা থেকে উলুবেড়িয়ায় বিজেপির সভার অনুমতি, একাধিক শর্ত আরোপ আদালতের

  • হাওড়ার স্থানীয় বাসিন্দাদের বাইরে যাতে কেউ সভা শুনতে না আসেন সেটাও বিজেপিকেই নিশ্চিত করতে হবে। জাতীয় সড়ক যাতে কোনওভাবেই অবরূদ্ধ না হয়ে যায় সেটাও দেখার জন্য় বলা হয়েছে। তবে সভাস্থল বদলে আপাতত স্থানীয় বিজেপির দফতরের সামনে করা হয়েছে।

২১শে জুলাই উলুবেড়িয়ায় সভা করার প্রস্তুতি নিয়েছে বিজেপি। তবে সেই সভার আয়োজন নিয়ে ব্যপক সংশয় তৈরি হয়। তবে শেষ পর্যন্ত সেই সভা আয়োজনের অনুমতি পেল বিজেপি। কিন্তু  সেখানেও একাধিক শর্ত আরোপ করেছে আদালত। কলকাতা হাইকোর্ট নির্দেশ দিয়েছে, রাত ৮টায় সভা শুরু করতে পারবে বিজেপি। সন্ধ্যা সাড়ে ৬টা থেকে লোকজন সভার দিকে যেতে পারবেন। রাত ১০টার পরে আর সভা করা যাবে না। কার্যত দুঘণ্টার জন্য এই সভার অনুমতি দিয়েছে আদালত।

এদিকে কেন ২১শে জুলাই তারিখেই সভা করতে হবে সেই প্রশ্ন তুলেছিল আদালত। তবে এনিয়ে আইনজীবী জানিয়েছিলেন, প্রধানমন্ত্রীর বিভিন্ন উন্নয়ন প্রকল্প সম্পর্কে জানানোর জন্য এই সভা করা হচ্ছে। 

তবে আদালত সভার অনুমতি দেওয়ার সময় বাড়তি কিছু শর্তও আরোপ করেছে। সেই শর্ত অনুসারে বলা হয়েছে, সভায় ২০টির বেশি লাউড স্পিকার ব্যবহার করা যাবে না। এমনকী মাইক কোথায় লাগানো হবে সেটা ঠিক করার ক্ষমতাও উলুবেড়িয়ার মহকুমা শাসককে দেওয়া হয়েছে। সভা থেকে যাতে কোনও উস্কানিমূলক কথা বলা না হয় সেব্য়াপারেও সতর্ক করা হয়েছে। 

এখানেই শেষ নয়। হাওড়ার স্থানীয় বাসিন্দাদের বাইরে যাতে কেউ সভা শুনতে না আসেন সেটাও বিজেপিকেই নিশ্চিত করতে হবে। জাতীয় সড়ক যাতে কোনওভাবেই অবরূদ্ধ না হয়ে যায় সেটাও দেখার জন্য় বলা হয়েছে। তবে সভাস্থল বদলে আপাতত স্থানীয় বিজেপির দফতরের সামনে করা হয়েছে। কতজনকে নিয়ে বিজেপি সভা করতে চাইছে সেটাও জানাতে হবে। এমনটাই নির্দেশ আদালতের।       

বন্ধ করুন