বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > 21 July: তৃণমূল কর্মীদের পাতে ডিম্ভাতের সেই চেনা মেনু, তৃপ্তিভরে খাচ্ছেন অতিথিরা
২১শে জুলাইয়ের সভাতে উপস্থিত হওয়ার জন্য ট্রেনের জন্য় অপেক্ষায় তৃণমূল কর্মীরা।   

21 July: তৃণমূল কর্মীদের পাতে ডিম্ভাতের সেই চেনা মেনু, তৃপ্তিভরে খাচ্ছেন অতিথিরা

  • অনেকেই পথশ্রমে ক্লান্ত। তাঁবুতে জিরিয়ে নিচ্ছেন তাঁরা। আর তার মাঝেই আসছে খাওয়ার ডাক। সহকর্মীদের যত্ন করে খাওয়াচ্ছেন কলকাতার নেতৃত্ব। হাজার হোক এই কর্মীরাই তো জেলায় জেলায় ঘাসফুল আঁকা পতাকাটা শক্ত করে ধরে রাখেন বছরভর।

২১শে জুলাইয়ের জন্য় যেন বছর অপেক্ষা। শহিদ তর্পণ উপলক্ষে দলে দলে কলকাতায় আসেন তৃণমূল কর্মীরা। কিন্তু গত দুবছর ধরে এই সভা ধর্মতলায় করা যায়নি। তবে এবার ২১শে জুলাই উপলক্ষে একেবারে উপচে পড়া ভিড় হতে পারে বলে মনে করছেন তৃণমূল নেতৃত্ব। আর সেজন্য যাবতীয় প্রস্তুতিও নেওয়া হয়েছে। 

বিভিন্ন এলাকায় চলছে খাওয়া দাওয়ার আয়োজন। আর সেই আয়োজনে অবশ্যই থাকছে ডিম ভাত। এককথায় দূর জেলা থেকে কলকাতায় আসা তৃণমূল কর্মীদের আতিথ্য়ে যাতে কোনও সমস্যা না হয় তার সবরকম ব্যবস্থা করছেন তৃণমূল নেতৃত্ব। এবার দেখা যাক বেশিরভাগ ক্ষেত্রে কী ধরনের মেনু থাকছে?

বিভিন্ন শিবির ঘুরে দেখা যাচ্ছে ডাল, ভাত, সবজি, কোথাও আলু কুমড়োর তরকারি আর তার সঙ্গেই থাকছে ডিম। এবারও ২১শে জুলাইতে ডিম্ভাতের সেই চেনা মেনু। কোথাও হাজার, কোথাও আবার পাঁচ হাজার মানুষকে খাওয়ানোর ব্যবস্থা করা হয়েছে। কেউ যাতে খালি পেটে না থাকেন সেব্যাপারে নজর রাখছেন নেতৃত্ব। একাধিক নেতা নেত্রীকে নিজে হাতে পরিবেশন করতেও দেখা গিয়েছে। তবে ডিম ভাত, কুমড়োর তরকারি, আলু ভাতে তৃপ্তি করে খাচ্ছেন তৃণমূল কর্মীরা। তবে কোথাও আবার মাংস ভাতের আয়োজনও হয়েছে।

অনেকেই পথশ্রমে ক্লান্ত। তাঁবুতে জিরিয়ে নিচ্ছেন তাঁরা। আর তার মাঝেই আসছে খাওয়ার ডাক। সহকর্মীদের যত্ন করে খাওয়াচ্ছেন কলকাতার নেতৃত্ব। হাজার হোক এই কর্মীরাই তো জেলায় জেলায় ঘাসফুল আঁকা পতাকাটা শক্ত করে ধরে রাখেন বছরভর। 

বন্ধ করুন