বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ২১শে জুলাই:মমতার ছোঁয়ায় মুড়ি হয়ে গেল প্রসাদ,ভক্তিভরে বিতরণ করবেন তৃণমূল কর্মীরা

২১শে জুলাই:মমতার ছোঁয়ায় মুড়ি হয়ে গেল প্রসাদ,ভক্তিভরে বিতরণ করবেন তৃণমূল কর্মীরা

২১শের সভায় তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। (Photo by Samir Jana/Hindustan Times) (Samir Jana/HT Photo)

বর্ধমানের আউশগ্রামের দিগনগর ১ গ্রাম পঞ্চায়েতের তেলতা গ্রাম থেকে এসেছিলেন ৩০ জনের একটি দল। নিরঞ্জন পাল, দেবাশিস মুখোপাধ্যায়রা এনেছিলেন সেই মুড়ি। সেই মুড়িই চলে গেল নেত্রীর হাতে। তত্ত্ব সাজানোর লাল ভেলভেটে মোড়া ট্রে তে ঢালা হয় সেই মুড়ি।

২১শের মঞ্চ থেকে জিএসটি ইস্যুতে কেন্দ্রের বিরুদ্ধে একের পর এক তোপ দাগছিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন মুড়িতেও জিএসটি! এরপরই তিনি মুড়ির খোঁজ করা শুরু করে দেন। পারলে দোকান থেকেও মুড়ি আনার নির্দেশ দেন নেত্রী। মঞ্চ থেকে ডাক দেন তিনি, কেউ কি মুড়ি এনেছো? 

কিন্তু ২১শের সভায় আসবেন তৃণমূল কর্মীরা আর মুড়ি নিয়ে আসবেন না সেটা কি হয় আদৌ? মঞ্চ থেকে ফের মুড়ির খোঁজ করেন তিনি। এদিকে ভিড়ের মধ্যে থেকে তখন মুড়ির প্যাকেট তুলে দেখাচ্ছেন কয়েকজন। কর্মীদের কাছ থাকা সেই মুড়ি আনা হয় মঞ্চে।পরম যত্নে সেই মুড়ি বের করেন নেত্রী। এর সঙ্গেই বলে দেন মুড়ি আবার ফেরৎ দেওয়া হবে।

আর যে মুড়িতে হাত দিয়েছেন খোদ নেত্রী সেই মুড়ি তো কার্যত প্রসাদ কর্মীদের কাছে। বর্ধমানের আউশগ্রামের দিগনগর ১ গ্রাম পঞ্চায়েতের তেলতা গ্রাম থেকে এসেছিলেন ৩০ জনের একটি দল। নিরঞ্জন পাল, দেবাশিস মুখোপাধ্যায়রা এনেছিলেন সেই মুড়ি। সেই মুড়িই চলে গেল নেত্রীর হাতে। তত্ত্ব সাজানোর লাল ভেলভেটে মোড়া ট্রে তে ঢালা হয় সেই মুড়ি।

ততক্ষণে মমতা জিএসটি নিয়ে স্লোগান তুলেছেন, আমাদের মুড়ি ফিরিয়ে দাও। নইলে বিজেপি বিদায় নাও। তবে প্যাকেটের মুড়ি ফেরৎ পেয়েছিলেন আউশগ্রামের ওই তৃণমূল কর্মীরা। সেই মুড়ি হাতে পেয়ে আবেগে ভাসছেন তাঁরা। তাঁদের কথায় এবারের ২১শে একেবারে স্পেশাল। এই মুড়ি গ্রামে গিয়ে প্রসাদ হিসাবে বিতরণ করব। যা পড়ে থাকবে প্যাকেট করে পার্টি অফিসে রেখে দেব।  

বন্ধ করুন