বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Kolkata HC: ২১ জুলাইয়ের সমাবেশ ভার্চুয়ালি হোক, মামলা দায়ের হাইকোর্টে

Kolkata HC: ২১ জুলাইয়ের সমাবেশ ভার্চুয়ালি হোক, মামলা দায়ের হাইকোর্টে

তৃণমূলের শহিদ দিবসের সমাবেশ

মামলাকারীর আবেদন মেনে কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের এজলাসে এই মামলার শুনানি হবে। আগামী মঙ্গলবার এই মামলার শুনানি হতে পারে বলে জানিয়েছেন মামলাকারীর তরফে আইনজীবী শমীক বাগচী ও নূর ইসলাম শেখ।

‌সামনেই ২১ জুলাই। সেদিন তৃণমূলের শহিদ দিবসের সমাবেশ। কিন্তু এর মধ্যে বাড়ছে করোনা। এই পরিস্থিতিতে জনস্বার্থ মামলা দায়ের হল হাইকোর্টে। মামলাকারী চিকিৎসকের মতে, ২১ জুলাইয়ের সমাবেশ ভার্চুয়ালি করাই শ্রেয়।

সম্প্রতি হাইকোর্টে জনস্বার্থ মামলাটি দায়ের করেছেন চিকিৎসক সঞ্জীব কুমার মুখোপাধ্যায়। মামলাকারীর বক্তব্য, রাজ্যে করোনা ক্রমশ বাড়ছে। পজিটিভিটি রেটের পাশাপাশি মৃত্যুর হারও বাড়ছে। শুক্রবার স্বাস্থ্য দফতর যে বুলেটিন পেশ করেছে তাতে দেখা যাচ্ছে, একদিন করোনা আক্রান্তের সংখ্যা তিন হাজার ৬৭। এই পরিস্থিতিতে তৃণমূলের ২১ জুলাইয়ের সমাবেশ ভার্চুয়াল হোক। একান্তই যদি তা সম্ভব না হয়, তাহলে কোভিড বিধি মেনে সমাবেশ করতে হবে। দূরত্ববিধি যাতে মানা হয়, তার ব্যবস্থা করতে হবে। সেইসঙ্গে সমাবেশের সব গেটে স্যানিটাইজার চ্যানেল করতে হবে। যত বাস বা গাড়ি আসবে শহরতলি থেকে, সেগুলিকে আগে থেকে স্যানিটাইজ করতে হবে। যারা এক বা দুই দিন আগে থেকে শহরে চলে আসবেন, তাঁদের থাকার জায়গা স্যানিটাইজ করা থেকে শুরু করে ভ্যাকসিন ও বুস্টার ডোজের বিষয়টিও নিশ্চিত করতে হবে বলে আদালতে আবেদন জানিয়েছেন মামলাকারী।

মামলাকারীর আবেদন মেনে কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের এজলাসে এই মামলার শুনানি হবে। আগামী মঙ্গলবার এই মামলার শুনানি হতে পারে বলে জানিয়েছেন মামলাকারীর তরফে আইনজীবী শমীক বাগচী ও নূর ইসলাম শেখ। উল্লেখ্য, করোনা পরিস্থিতির মধ্যে গত বছর ২১ জুলাইয়ের ভার্চুয়ালি বক্তব্য রেখেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বন্ধ করুন