বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > 21 July Sahid Dibas Tight Security: শহরজুড়ে মোতায়েন পুলিশ, ২১ জুলাইয়ে নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে তিলোত্তমাকে
২১ জুলাই উপলক্ষে কড়া পুলিশি নিরাপত্তা শহরজুড়ে (Ashok Nath dey)

21 July Sahid Dibas Tight Security: শহরজুড়ে মোতায়েন পুলিশ, ২১ জুলাইয়ে নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে তিলোত্তমাকে

  • অতিরিক্ত ১ হাজার ট্রাফিক পুলিশ কর্মীকে নিরাপত্তার দায়িত্ব দেওয়া হয়েছে। হাওড়া ব্রিজ, শিয়ালদহ, কলকাতা স্টেশন, গিরিশ পার্ক, হাজরা মোড়, শ্যামবাজার পাঁচ মাথার মোড়ে থাকবে পুলিশের বিশেষ দল।

দুই বছর পর ফের ধর্মতলায় ২১ জুলাই উপলক্ষে জনসমাবেশ। তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় গতকাল দাবি করেছিলেন যে ২০ লাখ মানুষ এই সমাবেশে যোগ দেবেন আজ। আর এই বিপুল জনসমাগমকে মাথায় রেখে প্রস্তুত কলকাতা পুলিশ। এদিন সকাল সকাল বন্ধ করে দেওয়া হয়েছে বেন্টিঙ্ক স্ট্রিট। এই বেন্টিঙ্ক স্ট্রিট দিয়ে ধর্মতলায় ঢুকবেন মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূলের স্বেচ্ছাসেবক ও পুলিশ ছাড়া কাউকেই ঘেঁষতে দেওয়া হচ্ছে না এই এলাকায়।

২১ জুলাইয়ের সমাবেশের নিরাপত্তার দায়িত্বে থাকছেন ডেপুটি কমিশনার পদমর্যাদার ৩০ জন অফিসার, ৭০ জন অ্যাসিস্ট্যান্ট কমিশনার পদমর্যাদার অফিসার এবং ১৫০ জন ইন্সপেক্টর পদমর্যাদার অফিসার। তাছাড়া ৭৫০ জন পুলিশ কর্মী থাকছেন বিভিন্ন রাস্তায়। এছাড়া অতিরিক্ত ১ হাজার ট্রাফিক পুলিশ কর্মীকেও নিরাপত্তার দায়িত্ব দেওয়া হয়েছে। হাওড়া ব্রিজ, শিয়ালদহ, কলকাতা স্টেশন, গিরিশ পার্ক, হাজরা মোড়, শ্যামবাজার পাঁচ মাথার মোড়ে থাকবে পুলিশের টিম।

উত্তর কলকাতার শ্যামবাজার, দক্ষিণের হাজরা মোড়-সহ শহরের বিভিন্ন প্রান্ত থেকে মিছিল ধর্মতলার দিকে এগোতে শুরু করবে বেলা গড়াতেই। তাই শহরের যান চলাচল স্বাভাবিক রাখতে, মিছিলের জন্য নির্দিষ্ট ৮টি রুট নির্ধারণ করে দেওয়া হয়েছে পুলিশের তরফে। কলেজ স্ট্রিটে দক্ষিণ থেকে উত্তর, বি বি গাঙ্গুলি স্ট্রিটে পূর্ব থেকে পশ্চিম, আমহার্স্ট স্ট্রিটে উত্তর থেকে দক্ষিণ, বেন্টিঙ্ক স্ট্রিটে দক্ষিণ থেকে উত্তর যান চলাচল করবে। ব্রেবোর্ন রোডে উত্তর থেকে দক্ষিণ, বিধান সরণিতে দক্ষিণ থেকে উত্তর, স্ট্র্যান্ড রোডে দক্ষিণ থেকে উত্তরে যান চলাচল করবে ২১ জুলাইয়ের সমাবেশের জন্য। বিকে পাল অ্যাভিনিউ থেকে লালবাজার পর্যন্ত রবীন্দ্র সরণিতে দক্ষিণ থেকে উত্তর, সিআইটি রোডে পশ্চিম থেকে পূর্বে যান চলাচল করবে আজ।

বন্ধ করুন