বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মিলিয়ে দিল ২১শে জুলাই, কলকাতায় পাশাপাশি কোচবিহারের রবি-উদয়ন
কলকাতায় উদয়ন গুহ ও রবীন্দ্রনাথ ঘোষ পাশাপাশি বসে রয়েছেন। সংগৃহীত ছবি

মিলিয়ে দিল ২১শে জুলাই, কলকাতায় পাশাপাশি কোচবিহারের রবি-উদয়ন

  • কলকাতায় একেবারে মিলনের ছবি। কোচবিহারের যুযুধান দুই শিবিরের নেতাদের দেখা গেল একেবারে পাশাপাশি বসে থাকতে। 

জেলায় একেবারে আদায় কাঁচকলায় সম্পর্ক। প্রকাশ্যেই একে অপরের দিকে কাদা ছুঁড়তে পিছুপা হন না। তবে ২১শের সমাবেশের আগের দিনে অবশ্য দেখা গেল কোচবিহারের যুযুধান শিবিরের একাধিক নেতা একেবারে পাশাপাশি বসে রয়েছেন।

 দিনহাটার বিধায়ক উদয়ন গুহ ফরওয়ার্ড ব্লক ছেড়ে তৃণমূলে আসার পরেও দলের  নেতা রবীন্দ্রনাথ ঘোষের সঙ্গে তাঁর বিশেষ বনিবনা ছিল না। এরপর তোর্ষা দিয়ে অনেক জল বয়ে গিয়েছে। কখনও দুপক্ষ কাছাকাছি এসেছেন। কখনও আবার একেবারে আদায় কাঁচকলায় সম্পর্ক। তবে ধর্মতলায় দেখা গেল উদয়ন গুহ ও রবীন্দ্রনাথ ঘোষ পাশাপাশি বসে রয়েছেন।

দুই মেরুকে কার্যত কাছাকাছি এনে দিল ২১শের সমাবেশ। শিয়ালদা স্টেশনে দেখা গিয়েছিল উদয়ন- রবি কাছাকাছি। তাঁদের পাশেই বসে ছিলেন প্রাক্তন বনমন্ত্রী বিনয় বর্মন, খোকন মিঁয়া, অভিজিৎ দে ভৌমিক ওরফে হিপ্পি। 

কোচবিহার জেলার বুকে এমন দুই শিবিরের নেতাদের পাশাপাশি বসে থাকার ছবি বিশেষ দেখা যায় না। কিন্তু সেই দ্বন্দ্বের ছবি অবশ্য দেখা গেল না কলকাতায়। প্রশ্ন উঠছে সামনে নেত্রী থাকার জন্য়ই কি এমন মিলনের ছবি দেখালেন দেখালেন তাঁরা? কিন্তু এতসব কিছুর পরে প্রশ্নটা থেকেই গেল, দলের জেলা সভাপতি পার্থপ্রতীর রায়কে এত কাছাকাছি দেখা গেল না কেন? 

তবে জেলা নেতৃত্বের দাবি কোথাও কোনও দ্বন্দ্ব নেই। সকলেই একসঙ্গেই কাজ করছেন। 

বন্ধ করুন