নিউ টাউনে চিত্তরঞ্জন ক্যান্সার রিসার্চ সেন্টারের সেকেন্ড ক্যাম্পাস। ফাইল ছবি।
নিউ টাউনে চিত্তরঞ্জন ক্যান্সার রিসার্চ সেন্টারের সেকেন্ড ক্যাম্পাস। ফাইল ছবি।

বরানগরে করোনা আক্রান্ত বৃদ্ধের সংস্পর্শে আসা ২১ জনকে কোয়ারেনটাইনে

  • এদের মধ্যে ৩ জনের দেহে জ্বর থাকায় তাঁদের সন্দেহভাজন করোনারোগী হিসাবে বাঙুর হাসপাতালে পাঠানো হয়েছে।

করোনাভাইরাসে আক্রান্ত বরাহনগরের বৃদ্ধের সংস্পর্শে কারা এসেছিলেন, তাদের চিহ্নিত করে কোয়ারেনটাইন সেন্টারে পাঠানো শুরু করল প্রশাসন। স্বাস্থ্য দফতর সূত্রের খবর বৃদ্ধের কাছাকাছি এসেছিলেন এমন ২১ জনকে চিহ্নিত করে কোয়ারেনটাইনে পাঠানো হয়েছে।

রবিবার সন্ধ্যায় বরানগরের ওই বৃদ্ধের দেহে করোনাভাইরাস সংক্রমণের কথা জানা যায়। এর পরই ময়দানে নামে প্রশাসন। জানা গিয়েছে, তাঁর এক আত্মীয় জ্বর নিয়ে মধ্যপ্রদেশ থেকে এসেছিলেন। তার পর অসুস্থ হয়ে পড়েন ওই বৃদ্ধও। তাঁকে লেকটাউনের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়।

প্রশাসনের তরফে জানা গিয়েছে, ওই বৃদ্ধের সংস্পর্শে এসেছে এমন ২১ জনকে চিহ্নিত করা হয়েছে। এদের মধ্যে ৩ জনের দেহে জ্বর থাকায় তাঁদের সন্দেহভাজন করোনারোগী হিসাবে বাঙুর হাসপাতালে পাঠানো হয়েছে। বাকিদের পাঠানো হয়েছে রাজারহাটের কোয়ারেনটাইন সেন্টারে।

এদের মধ্যে রয়েছেন ওই বৃদ্ধের পরিজনরা। বাড়িতে অসুস্থ হয়ে পড়ার পর এক ব্যক্তি বৃদ্ধের রক্তের নমুনা সংগ্রহ করেছিলেন। সপরিবারে সেই ব্যক্তিকে কোয়ারেনটাইনে পাঠানো হয়েছে। বৃদ্ধ যে অ্যাম্বুল্যান্সে হাসপাতালে এসেছিলেন কোয়ারেনটাইনে পাঠানো হয়েছে তার চালকসহ গোটা পরিবারকে।

বরানগর পুরসভার তরফে জানা গিয়েছে, এলাকায় আর কেউ বৃদ্ধের সংস্পর্শে এসেছিলেন কি না তা জানতে তৎপরতা চলছে।



বন্ধ করুন