রাজ্যের করোনা ম্যাপ
রাজ্যের করোনা ম্যাপ

কেন্দ্রের হিসাবে পশ্চিমবঙ্গে করোনা আক্রান্ত ৭২৫ জন

এখনও পর্যন্ত সেরে উঠেছেন ১১৯ জন।

BENGAL : গত কয়েকদিনের থেকে কিছুটা কম বাড়ল পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা। কেন্দ্রীয় সরকারের হিসাব অনুযায়ী, মঙ্গলবার রাজ্যে আরও ২৮জনের শরীরে ধরা পড়ে করোনাভাইরাস। এই নিয়ে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৭২৫। তবে এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১১৯জন।

মঙ্গলবার রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২২। প্রসঙ্গত, করোনা থাকাকালীন কো-মর্বিডিটিতে হওয়া মৃত্যুগুলিকে করোনায় মৃত্যুর মধ্যে গোনা হচ্ছে না পশ্চিমবঙ্গে। পশ্চিমবঙ্গে এখন আক্রান্তের তালিকায় দশম স্থানে।মঙ্গলবারে টিকিয়াপাড়ায় পুলিশ নিগ্রহের ঘটনা ফের প্রশ্ন তুলে দিল যে আদৌ কতটা মানা হচ্ছে লকডাউন।

জেলাওয়াড়ি হিসাব দেখলে, এই মুহূর্তে সবচেয়ে খারাপ অবস্থা কলকাতার। রাজ্যের প্রায় ৮০ শতাংশ কেস রাজধানীতে। মোট ২৮৭টি কন্টেনমেন্ট জোন আছে কলকাতা জুড়ে।


হটস্পটগুলি কোথায় দেখে নিন
হটস্পটগুলি কোথায় দেখে নিন

সারা দেশে আক্রান্তের সংখ্যা ৩০ হাজার পেরিয়েছে। কেবল মহারাষ্ট্রেই মোট রোগীর সংখ্যা ৯৩১৮। বে পশ্চিমবঙ্গের সমস্যা হচ্ছে যে দেশে যেখানে রোগীর সংখ্যা ১০.৯ দিনে দ্বিগুণ হচ্ছে, বাংলায় সেটি হচ্ছে সাত দিনে। অর্থাত্ দেশে যে হারে করোনা বাড়ছে, তার থেকে দ্রুত রোগীর সংখ্যা বাড়ছে বাংলায়।


দেশের করোনা ম্যাপ
দেশের করোনা ম্যাপ

তেসরা মে-র পর সারাদেশে লকডাউন চলবে কিনা, সেই নিয়ে এখন জল্পনা চলছে। মমতা বন্দ্যোপাধ্যায় যদিও ইতিমধ্যেই ইঙ্গিত করেছেন তিনি ২১ মে অবধি লকডাউন চালানোর পক্ষপাতী।

বন্ধ করুন