প্রতীকি ছবি
প্রতীকি ছবি

কলকাতায় আরও এক করোনা হাসপাতাল, নিউ টাউনে ৫০০ শয্যার ব্যবস্থা করছে রাজ্য

  • নিউ টাউনের ন্যাশনাল ক্যান্সার রিসার্চ সেন্টার এতদিন বিদেশ ফেরতদের কোয়ারেনটাইন সেন্টার হিসাবে ব্যবহার হচ্ছিল। সেটিকে এবার পূর্ণাঙ্গ হাসপাতালের রূপ দেওয়া হবে বলে জানা গিয়েছে।

করোনাভাইরাস আক্রান্তদের চিকিৎসার জন্য আরও ১টি হাসপাতালে পরিকাঠামো তৈরি শুরু করল রাজ্য সরকার। রাজারহাটের ন্যাশনাল ক্যান্সার ইন্সটিটিউকে করোনা রোগীদের চিকিৎসাকেন্দ্র হিসাবে গড়ে তোলার কাজ শুরু হয়েছে। ইতিমধ্যে যাবতীয় পরিকাঠামো তৈরি করতে সেখানে পাঠানো হয়েছে ৫০ জন চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীর একটি দল।

করোনাভাইরাসের সংক্রমণ শুরু হতেই ব্যাপক চাপ যাচ্ছে বেলেঘাটা আইডি হাসপাতালের চিকিৎসক ও অন্যান্য কর্মীদের। সেই চাপ কমাতে ইতিমধ্যে কলকাতা মেডিক্যাল কলেজকে করোনাভাইরাসের চিকিৎসাকেন্দ্র হিসাবে গড়ে তোলা হয়েছে। শনিবার থেকে রোগী ভর্তি শুরু হবে সেখানে। বেলেঘাটা আইডিতে চিকিৎসাধীন ৮ জন রোগীকে সেখানে নিয়ে যাওয়া হতে পারে বলে খবর।

এরই মধ্যে করোনাভাইরাসের চিকিৎসার জন্য আরও একটি হাসপাতালকে তৈরি করা শুরু করল রাজ্য সরকার। নিউ টাউনের ন্যাশনাল ক্যান্সার রিসার্চ সেন্টার এতদিন বিদেশ ফেরতদের কোয়ারেনটাইন সেন্টার হিসাবে ব্যবহার হচ্ছিল। সেটিকে এবার পূর্ণাঙ্গ হাসপাতালের রূপ দেওয়া হবে বলে জানা গিয়েছে।

স্বাস্থ্য দফতর সূত্রে খবর, হাসপাতালে ইতিমধ্যে সুপার নিয়োগ করা হয়েছে। নিয়োগ করা হয়েছে ৩০ জন নার্স-সহ অন্যান্য কর্মীদের।

করোনাভাইরাস মোকাবিলা করার জন্য আগে থেকেই কয়েকটি হাসপাতালকে প্রস্তুত রাখার পরামর্শ দিয়েছে কেন্দ্রীয় সরকার। সেই মতো প্রাথমিক ভাবে কলকাতা মেডিক্যাল কলেজে ৩০০ শয্যা তৈরি করা হয়েছে। রাজাহাটের কেন্দ্রে ৫০০ শয্যার আয়োজন চলছে।



বন্ধ করুন