বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Justice Rajasekhar Mantha: কলকাতায় কেন্দ্রীয় বার কাউন্সিলের ৩ সদস্য, তথ্যানুসন্ধানে সোমবার হাইকোর্টে

Justice Rajasekhar Mantha: কলকাতায় কেন্দ্রীয় বার কাউন্সিলের ৩ সদস্য, তথ্যানুসন্ধানে সোমবার হাইকোর্টে

কলকাতা হাইকোর্ট।

সোমবার দিনই হাইকোর্ট চত্বরে কালাদিবসের ডাক দিয়েছে রাজ্য বার কাউন্সিল। বিচারপতি মান্থার রুল জারির বিরুদ্ধে এই প্রতিবাদ।

বিচারপতি রাজাশেখর মান্থার এজলাসে অবরোধ ও বয়কটের ঘটনার তথ্যানুসন্ধান্তে কলকাতায় এ, বার কাউন্সিল অফ ইন্ডিয়ার প্রতিনিধি দল। রবিবার দুপুরে তিন সদস্যের প্রতিনিধি দল শহরে পা রাখে। সোমবার তাঁরা হাইকোর্টে যাবেন। কথা বলবেন আইনজীবী, আদালতের আধিকারিক ও রাজ্য বার কাউন্সিলের সদস্যদের সঙ্গে।

সূত্রের খবর, অবরোধের ঘটনার দিন মান্থার এজলাসের বাইরে কী ঘটছিল তা জানাতে চাইবেন কেন্দ্রীয় বার কাউন্সিলের প্রতিনিধিরা। এমন কী ১৩ নম্বর কোর্টের সামনে কী ঘটেছিল তার সিসিটিভি ফুটেজও চেয়েছেন প্রতিনিধিরা। সব তথ্য প্রমাণ খতিয়ে দেখে আগামী ১৭ জানুয়ারি ‘বার কাউন্সিল ইন্ডিয়া’র কাছে রিপোর্ট তাঁরা পেশ করবেন।

প্রসঙ্গত, এর আগে বিচারপতি মান্থার এজলাসের বাইরে আবরোধ নিয়ে প্রতিক্রিয়া জানিয়েছিল কেন্দ্রীয় বার কাউন্সিল। তারা এক সাংবাদিক বৈঠক করে জানায়, এক জন বিচারপতির বিরোধিতা করতে গিয়ে যে ভাবে বিচারপ্রক্রিয়ার উপর আঘাত হানা হয়েছে তা আইনজীবীদের কাছে কাম্য নয়। তারা তথ্যানুসন্ধানের জন্য একটি প্রতিনিধি দল পাঠানোর কথাও সেই ঘোষণা করে। সেই প্রতিনিধি দলের তৈরি রিপোর্টের উপর ভিত্তি করে পরবর্তী পদক্ষেপের সিদ্ধান্ত নেওয়া হবে বলে বার কাউন্সিল অফ ইন্ডিয়া জানায়।

তিন সদস্যের প্রতিনিধি দলে রয়েছেন প্রবীণ আইনজীবী রবীন্দ্রকুমার রাইজদা, আইনজীবী অশোক মেহতা ও বার অ্যাসোসিয়েশনের কর্মসমিতির সদস্য বন্দনা কৌর গ্রোভার।

উল্লেখযোগ্য, সোমবার দিনই হাইকোর্ট চত্বরে কালাদিবসের ডাক দিয়েছে রাজ্য বার কাউন্সিল। বিচারপতি মান্থার রুল জারির বিরুদ্ধে এই প্রতিবাদ। ওই দিন তথ্যানুসন্ধানে যাচ্ছে কেন্দ্রীয় বার কাউন্সিলের সদস্যরা।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন