বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ভুয়ো টিকা নেওয়ার পর কেমন আছেন প্রতারিতরা? শুরু স্বাস্থ্য পরীক্ষা, গ্রেফতার আরও ৩
রোগীকে স্থানান্তর করছেন এক স্বাস্থ্যকর্মী। ছবি : পিটিআই (PTI)
রোগীকে স্থানান্তর করছেন এক স্বাস্থ্যকর্মী। ছবি : পিটিআই (PTI)

ভুয়ো টিকা নেওয়ার পর কেমন আছেন প্রতারিতরা? শুরু স্বাস্থ্য পরীক্ষা, গ্রেফতার আরও ৩

  • ভুয়ো টিকাকরণকাণ্ডে ধৃত দেবাঞ্জনকে জিজ্ঞাসাবাদ করে আরও তিনজনকে গ্রেফতার করেছে কলকাতা পুলিশ।

ভুয়ো টিকা নেওয়ার পর কেমন আছেন প্রতারিতরা। তা জানতে কসবায় স্বাস্থ্য ভবনের নির্দেশে শুরু হয়েছে স্বাস্থ্য পরীক্ষা। এই পরীক্ষার রিপোর্ট দ্রুত দেওয়ার নির্দেশ দিয়েছে স্বাস্থ্য ভবন। কসবা নিউ মার্কেটে জরুরি স্বাস্থ্য পরীক্ষার শিবির চালু করা হয়েছে। এদিকে ভুয়ো টিকার চরিত্র নির্ণয় করতে দুই সদস্যের একটি কমিটি গঠন করেছে স্বাস্থ্য ভবন। এছাড়া এই ঘটনায় প্রতারিতদের উপর সেই ইনজেকশনের কোনও পার্শ্বপ্রতিক্রিয়া পড়েছে কিনা, তা খতিয়ে দেখতে চার সদস্যের আরও একটি বিশেষজ্ঞ কমিটি গঠন করেছে স্বাস্থ্য ভবন।

এদিকে ভুয়ো টিকাকরণকাণ্ডে ধৃত দেবাঞ্জনকে জিজ্ঞাসাবাদ করে আরও তিনজনকে গ্রেফতার করল কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগ। ধৃতদের নাম, শান্তনু মান্না, সুশান্ত দাস ও রবীন সিকদার। এদিকে, ধৃত দেবাঞ্জনের বিরুদ্ধে কসবা থানায় আরও তিনটি অভিযোগ দায়ের করা হয়েছে। শান্তনু মান্না, তালতলায় দেবাঞ্জনের ওষুধের গোডাউনের দেখাশোনার কাজ করত। বাকি দুইজন পৌরসভার আধিকারিকের নামে ভুয়ো অ্যাকাউন্ট খুলে দেবাঞ্জনকে সাহায্য করত।

জানা গিয়েছে, কোনও প্রতারিত যদি ভুয়ো টিকা নেওয়ার কারণে অসুস্থ বা পার্শ্বপ্রতিক্রিয়ার শিকার হন তাহলে, চার সদস্যের কমিটিতে থাকা বিশেষজ্ঞরা পরমার্শ দেবেন সেই রোগীকে। এই কমিটিতে রয়েছেন স্কুল অফ ট্রপিক্যাল মেডিসিনের চিকিৎসক শান্তনু ত্রিপাঠী, আর জি কর হাসপাতালের চিকিৎসক জ্যোতির্ময় পাল, এসএসকেএম হাসপাতালের চিকিৎসক জিকে ঢালি ও সৌমিত্র ঘোষ।

এদিকে কসবা ভুয়ো টিকাকরণ কাণ্ডে যাঁদের করোনার টিকাকরণ করা হয়েছিল, তাঁদের টিকা দেওয়ার দায়িত্বভার তুলে নিয়েছে কলকাতা পৌরনিগম। বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শ নিয়েই তাঁদের করোনার টিকাকরণ করবে কলকাতা পৌরনিগম । এ দিন কলকাতা পৌর নিগমের প্রশাসকমণ্ডলীর সদস্য ও স্বাস্থ্য বিভাগের প্রধান অতীন ঘোষ জানিয়েছেন, যাঁদের ভুয়ো টিকাকরণ করা হয়েছিল, তাঁদের স্বাস্থ্য পরীক্ষা করা হবে। এখনও পর্যন্ত কেউ গুরুতর ভাবে অসুস্থ হয়েছেন বলে অভিযোগ পাওয়া যায়নি। যাঁরা ভুয়ো টিকাকরণ কাণ্ডে প্রতারিত হয়েছেন, তাঁদের দায়িত্ব নিয়ে কলকাতা পৌরনিগম টিকাকরণ করাবে।

বন্ধ করুন