বেলেঘাটা আইডি হাসপাতালে চলছে জীবাণুমুক্ত করার কাজ
বেলেঘাটা আইডি হাসপাতালে চলছে জীবাণুমুক্ত করার কাজ

করোনাকে হারিয়ে বেলেঘাটা ID থেকে বাড়ি ফিরতে চলেছেন আরও ৩ জন

  • চিকিৎসকরা জানিয়েছেন, করোনার চিকিৎসায় কাজ দিচ্ছে চেনা সব ওষুধ। সেজন্য ICMR-এর নির্দেশ মতো হাইড্রক্সিক্লোরোকুইন ও অ্যাজিথ্রোমাইসিন ব্যবহার করছেন তাঁরা।

চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের নিরলস পরিশ্রমে করোনাকে হারিয়ে বাড়ি ফিরতে চলেছেন আরও ৩ জন। বুধবার বেলেঘাটা আইডি হাসপাতাল সূত্রে এমনই জানানো হয়েছে। এই তিন জন ছুটি পেলে পশ্চিমবঙ্গে করোনা সংক্রমণ কাটিয়ে ওঠা ব্যক্তির সংখ্যা দাঁড়াবে ১৬। আর প্রতিটি ক্ষেত্রেই সংক্রমণ কাটিয়ে ওঠার পর বেলেঘাটা আইডির চিকিৎসকদের প্রশংসায় আপ্লুত হয়েছেন রোগীরা।

রাজ্যে করোনা রোগী সনাক্তকরণ ও তাঁদের চিকিৎসায় গত মাসের শেষ থেকেই নাওয়াখাওয়া ভুলেছেন বেলেঘাটা আইডি হাসপাতালের চিকিৎসকরা। তার জেরেই এখনো পর্যন্ত ১৩ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। চিকিৎসকরা বলছেন, দেহের প্রতিরোধশক্তি মজবুত হলে করোনাকে হারানো কোনও ব্যাপার নয়। সেক্ষেত্রে পুষ্টিকর খাওয়াদাওয়া সামান্য কিছু ওষুধ খেলেই কিছুদিনের মধ্যে সুস্থ হয়ে উঠবেন রোগী। কিন্তু সমস্যা হচ্ছে শরীরে অন্যান্য জটিলতা থাকলে। সেক্ষেত্রে অনেক সতর্ক হয়ে চিকিৎসা করতে হচ্ছে ডাক্তারবাবুদের।

চিকিৎসকরা জানিয়েছেন, করোনার চিকিৎসায় কাজ দিচ্ছে চেনা সব ওষুধ। সেজন্য ICMR-এর নির্দেশ মতো হাইড্রক্সিক্লোরোকুইন ও অ্যাজিথ্রোমাইসিন ব্যবহার করছেন তাঁরা। তাতেই যব্দ হচ্ছে করোনা।


বন্ধ করুন