বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Primary TET Scam: প্রাথমিক দুর্নীতির ৩০ কোটি টাকা ঢুকেছে প্রভাবশালীর কোম্পানিতে, আদালতকে জানাল CBI

Primary TET Scam: প্রাথমিক দুর্নীতির ৩০ কোটি টাকা ঢুকেছে প্রভাবশালীর কোম্পানিতে, আদালতকে জানাল CBI

প্রাথমিক দুর্নীতির ৩০ কোটি টাকা ঢুকেছে প্রভাবশালীর কোম্পানিতে, আদালতকে জানাল CBI

বিচারপতি সিনহার নির্দেশ প্রকাশ্যে এলে দেখা যায়, রিপোর্টে সিবিআই লিখেছে, একজন প্রভাবশালীর অ্যাকাউন্টে প্রাথমিক নিয়োগ দুর্নীতির ৩০ কোটি টাকা জমা পড়েছে। এব্যাপারে সুনির্দিষ্ট প্রমাণ পেয়েছে সিবিআই।

প্রাথমিক নিয়োগ দুর্নীতি মামলায় আদালতে রিপোর্ট পেশ করে বিস্ফোরক দাবি করল সিবিআই। তাদের দাবি, প্রাথমিক নিয়োগ দুর্নীতির অন্তত ৩০ কোটি টাকা মিডলম্যানের মাধ্যমে পৌঁছে এক প্রভাবশালীর কোম্পানির ব্যাঙ্ক অ্যাকাউন্টে। শুধু তাই নয়, বিভিন্ন দুর্নীতির টাকা বিভিন্ন ভাবে মিলে মিশে ঢুকেছে ওই সংস্থার অ্যাকাউন্টে। আবার সেখান থেকে বেশ কিছু টাকা চলে গিয়েছে অন্য কোথাও।

আরও পড়ুন - মূল সুবিধাভোগীর হয়ে চাকরি বিক্রির টাকা তুলেছে আরেকজন, আদালতে জানাল CBI

পড়তে থাকুন - চিঠির হাতের লেখা কি জ্যোতিপ্রিয় মল্লিকেরই, ফরেন্সিক পরীক্ষা করাতে চায় ইডি

বুধবার নিয়োগ দুর্নীতি মামলায় এক প্রভাবশালীর সংস্থার আয়ের উৎস নিয়ে প্রশ্ন তোলেন বিচারপতি অমৃতা সিনহা। এব্যাপারে তদন্তের কতদূর অগ্রগতি হয়েছে তা জানতে চান তিনি। এর পর আদালতে মুখ বন্ধ খামে একটি রিপোর্ট আদালতে জমা দেয় সিবিআই। তখন বঞ্চিত চাকরিপ্রার্থীদের আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য বলেন, এভাবে মুখবন্ধ খামে রিপোর্ট জমা দিলে কার বিরুদ্ধে কী তথ্যপ্রমাণ পাওয়া গিয়েছে তা মামলাকারী জানবে কী করে? তখন বিচারপতি সিনহা বলেন, এই রিপোর্টের কতটা অর্ডারে উল্লেখ করা যায় তা আমি চেম্বারে গিয়ে ভেবে দেখছি।

বিচারপতি সিনহার নির্দেশ প্রকাশ্যে এলে দেখা যায়, রিপোর্টে সিবিআই লিখেছে, একজন প্রভাবশালীর অ্যাকাউন্টে প্রাথমিক নিয়োগ দুর্নীতির ৩০ কোটি টাকা জমা পড়েছে। এব্যাপারে সুনির্দিষ্ট প্রমাণ পেয়েছে সিবিআই। সিবিআই রিপোর্টে আরও উল্লেখ করেছে, একজন এজেন্ট এই টাকা তুলেছেন। সেই টাকা একজন মিডলম্যানের কোম্পানির মাধ্যমে ওই প্রভাবশালীর কোম্পানিতে ঢুকেছে। শুধু তাই নয়, SSC ও পুরসভা দুর্নীতির টাকা মিলে মিশে পৌঁছেছে প্রভাবশালীর সংস্থার অ্যাকাউন্টে।

আরও পড়ুন - আগ্নেয়াস্ত্র সরাতেই আধিকারিকদের ওপর হামলা চালায় শাহজাহান, চার্জশিটে দাবি EDর

রিপোর্টে সিবিআই আরও জানিয়েছে, তদন্ত চলছে। এই টাকার পরিমাণ আরও বাড়তে পারে। তদন্তের অগ্রগতি পরবর্তীতে আদালতকে রিপোর্ট দিয়ে জানানো হবে।

 

বাংলার মুখ খবর

Latest News

‘আরও জোরে, সকলে আরও জোরে নাচুন…’, ঘোড়ায় চড়ে বিয়ে করতে যাওয়ার সময় বলেন অনন্ত! ২৪ বছর পর ক্রোনিয়ে ম্যাচ ফিক্সিং কাণ্ডে চার্জশিট পেশ হল দিল্লি আদালতে মুখে সিগারেট, খসে পড়ল আঁচল! সোমে শোভনের সঙ্গে সাত পাক, বিয়ের আগে সাহসী সোহিনী ডোনাল্ড ট্রাম্পকে নিশানা করে গুলি, সেই ছবি দিয়ে টি শার্ট বানাল চিনের সংস্থা 'বন্দুক নিয়ে উঠছে…', আঙুল দিয়ে দেখাতেও পুলিশ পাত্তা দেয়নি, ট্রাম্পকাণ্ডে অভিযোগ তৃণমূলকে ভোট না দিলে কেটে দেওয়া হবে লক্ষ্মীর ভাণ্ডার, হুঁশিয়ারি তৃণমূল নেতার সমুদ্রের পাড়ে স্বস্তিকা-কন্যা অন্বেষা! বিশেষত্ব সানগ্লাসে, দাম কত এটির? ২১ জুলাই 'গণতন্ত্র হত্যা দিবস' পালন করবে BJP, ২২ জুলাই CESC অভিযান হাওড়া-বর্ধমান কর্ড লাইনের ধারে পাঁচিল তুলল রেল, সুরক্ষায় তৈরি হল বেড়া IND vs ZIM 5th T20I Live: জোড়া ছক্কা হাঁকিয়ে প্রথম ওভারেই আউট যশস্বী

T20 WC 2024

US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.