বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মাসের শেষে খুশির খবর, ৩০শে মার্চ ছুটি পাবেন সরকারি কর্মচারীরা
আগামী ৩০শে মার্চ ছুটি পাচ্ছেন সরকারি কর্মীরা  ফাইল ছবি : টুইটার (Twitter)

মাসের শেষে খুশির খবর, ৩০শে মার্চ ছুটি পাবেন সরকারি কর্মচারীরা

  • মতুয়াদের মন জয়ে তৃণমূল-বিজেপি দুই শিবির গত কয়েকবছর ধরে একেবারে ময়দানে ঝাঁপিয়ে পড়েছে। কে কতটা ঠাকুরবাড়ির ঘনিষ্ঠ হতে পারবে তা নিয়েই তুমুল প্রতিযোগিতা।

মার্চ মাস প্রায় শেষের পথে। আর খুশির খবর রাজ্য সরকারি কর্মচারীদের জন্য। আর্থিক বছর শেষের ঠিক আগের দিন রাজ্য সরকারের অফিস ছুটি থাকবে। অর্থাৎ আগামী ৩০শে মার্চ বুধবার সরকারি ছুটির দিন ঘোষণা করা হয়েছে। সেদিন রাজ্য সরকারের বিভিন্ন অফিস বন্ধ থাকবে। সূত্রের খবর, মধুকৃষ্ণ ত্রয়োদশীতে হরিচাঁদ ঠাকুরের জন্মতিথি পালিত হয়। সেকারণেই ৩০শে মার্চ সরকারি ছুটির দিন ঘোষণা করা হয়েছে। তবে এর আগে গুরুচাঁদ-হরিচাঁদ ঠাকুরের জন্মদিবস উপলক্ষ্যে ১০ই এপ্রিল ছুটি পালন করা হত। কিন্তু এবার আর ১০ই এপ্রিল নয়, ৩০শে মার্চ ছুটি থাকবে বলে জানিয়েছে রাজ্য সরকার।

মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন, মধুকৃষ্ণ ত্রয়োদশীতে হরিচাঁদ ঠাকুরের জন্মতিথি। এর কোনও নির্দিষ্ট দিন নেই। এই কারণেই এবার ছুটির দিন বদলে গেল।

তবে অনেকেই মনে করছেন মতুয়াদের মন জয়ে তৃণমূল-বিজেপি দুই শিবির গত কয়েকবছর ধরে একেবারে ময়দানে ঝাঁপিয়ে পড়েছে। কে কতটা ঠাকুরবাড়ির ঘনিষ্ঠ হতে পারবে তা নিয়েই তুমুল প্রতিযোগিতা। গত বিধানসভা নির্বাচনের আগে বিজেপির একাধিক কেন্দ্রীয় নেতৃত্ব ঠাকুরবাড়িতে গিয়ে মতুয়া কর্তাদের সঙ্গে দেখা করেছিলেন। মতুয়াদের দাবি মেটানোর ব্যাপারেও প্রতিশ্রুতি দিয়েছিলেন বিজেপি নেতৃত্ব। কিন্তু সেই দাবি কতটা পূরণ হয়েছে তা নিয়ে বিতর্কটা থেকেই গিয়েছে। তবুও এবার বিধানসভা নির্বাচনে বিজেপির দিকে মুখ তুলে তাকিয়েছিলেন মতুয়ারা। আর সেই ভোট ব্যাঙ্ককে নিজেদের দিকে টানতে চেষ্টার কোনও কসুর করছে না শাসক শিবিরও।

 

বন্ধ করুন