BENGAL : হুহু করে বাড়ছে পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা। গতকাল থেকে ৩১জন নয়া আক্রান্ত হয়েছেন, মারা গিয়েছেন আরও দুইজন। সবমিলিয়ে মোট আক্রান্ত ৪২৩, মৃত ১৫। সম্পূর্ণ সুস্থ হয়ে উঠেছেন ৭৩।

পশ্চিমবঙ্গের করোনা পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন কেন্দ্র। সেই কারণে বিশেষ মেডিক্যাল টিম পাঠিয়েছে তারা। প্রথমে সহযোগিতা পায়নি রাজ্যের এই অভিযোগ উঠলেও স্বরাষ্ট্রমন্ত্রকের কড় চিঠির পর বিভিন্ন জায়গা পরিদর্শন করে দেখেছে এই বিশেষ টিম।

কলকাতা ও সংলগ্ন এলাকায় ক্রমশই লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংথ্যা। এই নিয়ে রীতিমত উদ্বিগ্ন রাজ্য ও কেন্দ্র। সামাজিক দূরত্ব যাতে বজায় থাকে, সেটি খেয়াল রাখতে নিজে মাঠে নেমেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।


পশ্চিমবাংলার করোনা ম্যাপ
পশ্চিমবাংলার করোনা ম্যাপ

এই মুহূর্তে দেশে করোনা আক্রান্ত ১৯৯৮৪, মৃত ৬৪০। আক্রান্তের তালিকায় রাজ্যগুলির মধ্যে ১১ নম্বরে পশ্চিমবঙ্গ। অন্যদিকে আক্রান্ত ও মৃত, উভয়েই শীর্ষে মহারাষ্ট্র। দেশব্যাপী লকডাউন চলবে ৩ মে অবধি। কিন্তু যেই হারে করোনা রোগীর সংখ্যা বাড়ছে, তাতে উদ্বিগ্ন নীতি নির্ধারকরা।


এই মুহূর্তে রাজ্যের হটস্পটগুলিতে কত দ্রুত করোনার কবল মুক্ত করা যায়, এখন সেটিই বড় চ্যালেঞ্জ মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে।

বন্ধ করুন