বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > এবার হাওড়া স্টেশনে উদ্ধার লক্ষ লক্ষ টাকা, যাত্রীর ব্যাগ খুলতেই হতবাক আরপিএফ
হাওড়া স্টেশনে যাত্রীর ব্যাগে লক্ষ লক্ষ টাকা। (ছবিটি প্রতীকী)

এবার হাওড়া স্টেশনে উদ্ধার লক্ষ লক্ষ টাকা, যাত্রীর ব্যাগ খুলতেই হতবাক আরপিএফ

  • তাঁর ব্যাগে এত টাকা এল কোথা থেকে? কেন এত টাকা তিনি ব্যাগে নিয়ে আসছিলেন? যেখানে সর্বক্ষেত্রে ই পেমেন্ট হচ্ছে সেখানে কেন তিনি ব্যাগে নগদ টাকা নিয়ে আসছিলেন?

কিছুদিন আগেই প্রাক্তন শিক্ষামন্ত্রীর বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছে কোটি কোটি টাকা। হাওড়ার পাঁচলায় ঝাড়খণ্ডের কংগ্রেস বিধায়কদের গাড়ি থেকে উদ্ধার হয়েছে প্রচুর টাকা। আর এবার একেবারে হাওড়া স্টেশনে এক যাত্রীর ব্যাগ থেকে উদ্ধার হল লক্ষ লক্ষ টাকা। প্রাথমিকভাবে জানা গিয়েছে ওই যাত্রীর ব্যাগে ৩৫ লক্ষ টাকা ছিল।

সূত্রের খবর, বুধবার চম্বল এক্সপ্রেস হাওড়া স্টেশনে ঢোকে। এরপর এক যাত্রী দ্রুত স্টেশন থেকে বের হওয়ার চেষ্টা করছিলেন। সেই সময় আরপিএফের সন্দেহ হয়। এরপরই তারা ব্যাগ পরীক্ষা করে দেখতে চান। দেখা যায় তার ব্যাগে রয়েছে ৩৫ লক্ষ টাকা।

পরে ওই যাত্রীর নাম জানা যায় রাজকুমার সোনি। তিনি মধ্যপ্রদেশের জব্বলপুরের বাসিন্দা। সেখানকার টেগোর ওয়ার্ডের বাসিন্দা তিনি। কিন্তু তাঁর ব্যাগে এত টাকা এল কোথা থেকে? কেন এত টাকা তিনি ব্যাগে নিয়ে আসছিলেন? যেখানে সর্বক্ষেত্রে ই পেমেন্ট হচ্ছে সেখানে কেন তিনি ব্যাগে নগদ টাকা নিয়ে আসছিলেন?

এদিকে আটক হওয়ার ওই ব্যক্তির দাবি, তিনি সোনাপট্টিতে আসছিলেন। সোনা কেনার জন্য় তাঁরা সাধারণত এভাবেই নগদ টাকা নিয়ে আসেন। কিন্তু কারণটা কী? আয়কর দফতর সূত্রে খবর, ই পেমেন্ট করলে জিএসটি দিতে হয়। সেই জিএসটি ফাঁকি দেওয়ার জন্যই এভাবে নগদ টাকায় সোনা বেচা কেনা করা হয়। তবে সব দিক খতিয়ে দেখা হচ্ছে। 

বন্ধ করুন