BENGAL : ৩৮টি নয়া কেস, বরিষ্ঠ স্বাস্থ্যকর্তা সহ মৃত ২। রবিবার এভাবেই রাজ্যে নিজের জাল বিস্তার করল কোভিড। মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৬৪৯। এদের মধ্যে সেরে উঠেছেন ১০৫জন, মৃত ২০। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্যে এই চিত্র উঠে এসেছে।

রাজ্যে আসা দুই স্বাস্থ্যদলের মতে লকডাউন ঠিকঠাক মানা হচ্ছে না। আগের থেকে অনেক বেশি হারে নয়া কেস ধরা পড়ছে রাজ্যে। তবে অনেক বিশেষজ্ঞের মতে, রাজ্যে এখন টেস্টিং বেশি হচ্ছে বলেই কেসের সংখ্যা বাড়ছে। আজ ফের স্বাস্থ্যদল ও রাজ্যের মধ্যে দ্বন্দ্ব বৃদ্ধি হয় কিনা, সেটিই দেখার।

আক্রান্তের নিরিখে এই মুহূর্তে রাজ্য দশম স্থানে। ওপরের নটি রাজ্যেই আক্রান্তের সংখ্যা হাজারের সংখ্যা। দেশে করোনায় মৃত ৮৭২। সেই নিরিখে বাংলার পরিসংখ্যান ভালো। কিন্তু এটা মনে রাখতে হবে করোনায় আক্রান্ত থাকাকালীন কো-মর্বিডিটিতে মৃত্যু হয়েছে ৩৯জনের, যাদের সংখ্যা করোনায় মৃত্যুর পরিসংখ্যানে যোগ করেনি রাজ্য।

রাজ্যের করোনা হটস্পট
রাজ্যের করোনা হটস্পট
দেশের করোনা ম্যাপ
দেশের করোনা ম্যাপ

সবমিলিয়ে করোনা আক্রান্ত ২৭৮৯২। এর মধ্য অ্যাক্টিভ কেস ২০ হাজারের সামান্য বেশি। আজ মুখ্যমন্ত্রীদের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক আছে। সেখানে ঠিক হবে আগামী দিনে করোনা মোকাবিলারা রণনীতি। তেসরা মে-র পর লকডাউন উঠবে কিনা, তারও একটা ইঙ্গিত মিলবে।

বন্ধ করুন