আইসিস জঙ্গি খোয়াজা। নিজস্ব চিত্র
আইসিস জঙ্গি খোয়াজা। নিজস্ব চিত্র

উত্তরবঙ্গে ঘুরে বেড়াচ্ছে সিরিয়া ফেরত ISIS জঙ্গি, জানালেন গোয়েন্দারা

  • গোয়েন্দারা বলছেন, গত বছর ১৪ ডিসেম্বর শেষবার তামিলনাড়ুতে দেখা গিয়েছিল চার জঙ্গিকে। খোয়াজা ছাড়াও জঙ্গিদলে রয়েছে আবদুল সামাদ, আবদুল শামিম ও নাওয়াজ।

সিরিয়ায় বাগদাদি মরলেও এখনো ঘুরে বেড়াচ্ছে তার চ্যালা-চামুন্ডারা। আর ঘুরে বেড়াচ্ছে পশ্চিমবঙ্গের বুকেই। এমনই চাঞ্চল্যকর রিপোর্ট দিল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। তাদের দাবি, কুখ্যাত আইসিস জঙ্গি খোয়াজা আত্মগোপন করে রয়েছে উত্তরবঙ্গের কোনও জায়গায়। এছাড়াও উত্তরবঙ্গে নিজেদের কাজ চালিয়ে যাচ্ছে আরও ৩ আইসিস জঙ্গি।

গোয়েন্দা রিপোর্ট অনুসারে রীতিমতো সিরিয়ায় আইসিসের হয়ে যুদ্ধ করে এসেছে এই খোয়াজা। ২০১৪ – ২০১৬ পর্যন্ত সিরিয়ায় ছিল সে। ফের দেশে ফিরে আইসিসের লিংম্যানের কাজ করছে সে। যুবকদের সংগঠনে যোগদান করাতেও সে কাজ করছে বলে খবর মিলেছে গোয়েন্দা সূত্রে।



গোয়েন্দারা বলছেন, গত বছর ১৪ ডিসেম্বর শেষবার তামিলনাড়ুতে দেখা গিয়েছিল চার জঙ্গিকে। খোয়াজা ছাড়াও জঙ্গিদলে রয়েছে আবদুল সামাদ, আবদুল শামিম ও নাওয়াজ। মূলত দক্ষিণভারতে আইসিসের সংগঠন বিস্তারের দায়িত্বে রয়েছে এই জঙ্গি। তবে গোয়েন্দাদের চোখে ধুলো দিতে উত্তরবঙ্গের প্রত্যন্ত এলাকায় আত্মগোপন করে থাকে সে।

২০১৬ সালে বর্ধমান যাওয়ার পথে ট্রেনে ধরা পড়েছিল আইসিস জঙ্গি মুসা। এই খোয়াজাই তাকে জঙ্গিদলে ঢুকিয়েছিল বলে দাবি করেছিল মুসা। তার পর থেকেই খোয়াজার গতিবিধির ওপর নজরদারি শুরু করেন গোয়েন্দারা।

বন্ধ করুন