বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পুনে থেকে বিমানে স্বস্তির ভ্যাকসিন, রাজ্যে এল ৪ লক্ষ ৮০ হাজার কোভিশিল্ড
রাজ্যে এল কোভিশিল্ড ভ্যাকসিন (নিজস্ব চিত্র)
রাজ্যে এল কোভিশিল্ড ভ্যাকসিন (নিজস্ব চিত্র)

পুনে থেকে বিমানে স্বস্তির ভ্যাকসিন, রাজ্যে এল ৪ লক্ষ ৮০ হাজার কোভিশিল্ড

  • চাহিদা অনুসারে রাজ্যের জেলায় জেলায় পাঠানো হবে এই ভ্যাকসিন

টিকা পেতে জেলায় জেলায় উঠছে তীব্র হয়রানির অভিযোগ। কোথাও ভোররাতে থেকে দীর্ঘ লাইন পড়ছে টিকার জন্য। কোথাও আবার টিকা পেতে উদ্বেগ এমন জায়গায় গিয়েছে যে টিকার লাইনেও হাতাহাতিতে জড়িয়ে পড়ছেন বাসিন্দারা। এসব নিয়ে জেলায় জেলায় উদ্বেগ বাড়ছে ক্রমশ। এসবের মধ্যেই বুধবার স্বস্তি কিছুটা বাড়িয়ে রাজ্যে এল কোভিশিল্ড ভ্যাকসিন। রাজ্য স্বাস্থ্য দফতর সূত্রে খবর, ৪ লক্ষ ৮০ হাজার ভ্যাকসিন এদিন এসেছে কলকাতায়। পুনে থেকে বেসরকারি বিমানে এদিন বিকালে কলাকাতায় এসেছে এই ভ্যাকসিনগুলি। স্বাস্থ্য দফতরের আধিকারিকরা এদিন বিমানবন্দরে ছিলেন। এই ভ্যাকসিন আপাতত বাগবাজারে স্বাস্থ্য দফতরের স্টোরে পাঠানো হয়েছে।  নির্দিষ্ট পদ্ধতি মেনে এগুলিকে সংরক্ষণ করা হচ্ছে।

রাজ্য স্বাস্থ্য দফতরের এক পদস্থ আধিকারিক বলেন,  আমরা আপাতত ৪ লক্ষ ৮০ হাজার ভ্যাকসিন পেয়েছি। পুনে থেকে এগুলি এসেছে। এগুলি রাজ্য সরকারের নিজস্ব উদ্যোগে এসেছে। বাগবাজারে স্টোরে এগুলি রাখা হচ্ছে। তবে উচ্চ পর্যায় থেকে সিদ্ধান্ত নেওয়া হবে, কোন জেলায় কত ভ্যাকসিন যাবে। এব্য়াপারে যাবতীয় উদ্যোগ নেওয়া হচ্ছে।

স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে রাজ্যে যত ভ্যাকসিনের চাহিদা রয়েছে তার ৫০ শতাংশ কেন্দ্র সরাসরি দেবে। বাকিটা রাজ্য সরকার নিজের উদ্যোগে সংশ্লিষ্ট প্রস্তুতকারক সংস্থার থেকে নেবে।  সাড়ে তিন লক্ষ ভ্যাকসিন সোমবার এসেছে। এদিন এল আরও ৪ লক্ষ ৮০ হাজার ভ্যাকসিন। তবে স্টোরেও ভ্যাকসিনের পরিমাণ ক্রমশ কমে আসছিল। সূত্রের খবর এদিন মাত্র ৮১ হাজার ডোজ পড়েছিল স্টোরে। তবে আপাতত আরও ভ্যাকসিন আসায় কিছুটা হলেও স্বস্তি ফিরছে বাংলায়।

 

বন্ধ করুন