বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ইয়াসের ক্ষয়ক্ষতি খতিয়ে দেখতে রাজ্যে পৌঁছল ৫ সদস্যের কেন্দ্রীয় প্রতিনিধিদল
দমদম বিমানবন্দরে অবতরণের পর কেন্দ্রীয় প্রতিনিধিদলের এক সদস্য।
দমদম বিমানবন্দরে অবতরণের পর কেন্দ্রীয় প্রতিনিধিদলের এক সদস্য।

ইয়াসের ক্ষয়ক্ষতি খতিয়ে দেখতে রাজ্যে পৌঁছল ৫ সদস্যের কেন্দ্রীয় প্রতিনিধিদল

  • রবিবার রাতে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের যুগ্ম সচিব এসকে শাহির নেতৃত্বে ৫ সদস্যের কেন্দ্রীয় প্রতিনিধিদল দমদম বিমানবন্দরে পৌঁছয়। আগামিকাল তাঁদের ২টি দলে ভাগ হয়ে দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরের ঘূর্ণিঝড় প্রভাবিত এলাকা ঘুরে দেখার কথা।

ঘূর্ণিঝড় ইয়াসের ক্ষয়ক্ষতি খতিয়ে দেখতে রাজ্যে পৌঁছল কেন্দ্রীয় প্রতিনিধিদল। রবিবার রাত ৮.২০ মিনিট নাগাদ তাঁকা দমদম বিমানবন্দরে পৌঁছন। আগামিকাল থেকে ঘূর্ণিঝড় বিধ্বস্ত এলাকাগুলি ঘুরে দেখবেন তাঁরা। বৈঠক করবেন জেলা ও রাজ্য প্রশাসনের আধিকারিকদের সঙ্গে। 

রবিবার রাতে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের যুগ্ম সচিব এসকে শাহির নেতৃত্বে ৫ সদস্যের কেন্দ্রীয় প্রতিনিধিদল দমদম বিমানবন্দরে পৌঁছয়। আগামিকাল তাঁদের ২টি দলে ভাগ হয়ে দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরের ঘূর্ণিঝড় প্রভাবিত এলাকা ঘুরে দেখার কথা। সেই সঙ্গে স্থানীয় প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে বৈঠক করবেন দলের সদস্যরা। ক্ষয়ক্ষতির চিত্র কেন্দ্রীয় আধিকারিকদের সামনে তুলে ধরবেন স্থানীয় আধিকারিকরা। বুধবার পর্যন্ত রাজ্যে থাকার কথা দলটির। 

গত ২৬ মে ওড়িশা উপকূলে আঘাত হানে ঘূর্ণিঝড় ইয়াস। তার জেরে পশ্চিমবঙ্গের পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনার ২৫টি ব্লকে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। পূর্ব মেদিনীপুরে সৈকতের কাছাকাছি একাধিক অস্থায়ী কাঠামো যেমন ভেঙে পড়েছে তেমনই দক্ষিণ ২৪ পরগনায় জলোচ্ছ্বাসে ভেঙেছে বহু বাঁধ। যার ফলে নোনা জলে প্লাবিত হয়েছে বসতি। ইতিমধ্যে ক্ষয়ক্ষতির খতিয়ান তুলে ধরে কেন্দ্রের কাছে ২০,০০০ কোটি টাকা দাবি করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

 

বন্ধ করুন